দেশে গত এক দিনে নতুন করে ৩১৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। আগের দিন শনিবার ২৬৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল। সেই হিসেবে এক দিনের ব্যবধানে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবর বিডিনিউজ২৪ডটকমের।

অধিদপ্তরের হিসাবে, এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২৬২ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৫৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ২৮০ জন ভর্তি আছে।

ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১৩১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৪৯ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (৫ সেপ্টেম্বর) পর্যন্ত হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছে ১১ হাজার ৮১৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ১০ হাজার ৪৮১ জন রোগী। ডেঙ্গুতে এ সময়ে ৫২ জনের মৃত্যু হয়েছে।