মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাসস

দেশের চলমান উন্নয়ন ও অগ্রগতি ধরে রাখতে গণতন্ত্র ও স্থিতিশীলতার ধারাবাহিকতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৬ জুলাই) জাতীয় সংসদ ভবনের উত্তর প্লাজায় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের নতুন কার্যালয় উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। খবর বাসসের।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, আল্লাহর কাছে প্রার্থনা করুন যাতে দেশের গণতন্ত্র ও স্থিতিশীলতা অব্যাহত থাকে। দেশে দীর্ঘ সময় ধরে গণতন্ত্র অব্যাহত থাকায় আমরা উন্নয়ন ধরে রেখে দেশকে একটি উন্নয়নশীল দেশে রূপান্তরিত করতে সক্ষম হয়েছি। গণতন্ত্র ও স্থিতিশীলতা অব্যাহত না থাকলে এ অর্জন সম্ভব হতো না।

গণতন্ত্রের ধারা দীর্ঘ সংগ্রামের ফল, তা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, এটা এক দিনে আসেনি।

নতুন কার্যালয় সম্পর্কে তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি স্মার্ট দেশে পরিণত করার সরকারের পদক্ষেপের অংশ হিসেবে সংসদ একটি স্মার্ট অফিস পেয়েছে। নতুন অফিস কাজের জন্য সুবিধাজনক পরিবেশ নিশ্চিত করবে এবং সংসদ সচিবালয়ের কার্যক্রমে গতিশীলতা আনতে সাহায্য করবে।

সংসদ লাইব্রেরিকে অমূল্য আখ্যা দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী অতীতের সংসদ অধিবেশনের কার্যবিবরণী অধ্যয়ন করতে এখানে কিছু সময় ব্যয় করতে মাননীয় সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান।

দেশের প্রকৃত ইতিহাস সবাইকে জানাতে সংসদে একটি আর্কাইভ স্থাপনের উদ্যোগ নেওয়ায় স্পিকারকে ধন্যবাদ জানান তিনি।