রাজধানীর উত্তরা থেকে মো. আব্দুল খালেক নামের অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ (ডিবি)। ওই সময় তিনজন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয় ।

গ্রেপ্তার আসামিরা হলেন মহিউদ্দিন আহম্মেদ ওরফে আবীর, মো. বরকত জমাদ্দার ও মো. সাইফুল ইসলাম। খবর ডিএমপি নিউজের।

ডিবির উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু বিপিএম বলেন, গাজীপুরের ব্যবসায়ী মো. আব্দুল খালেক ব্যবসার কাজে রোববার (১৭ জুলাই) ঢাকার উত্তরায় আসেন। উত্তরার বাংলাদেশ মেডিকেলের সামনে থেকে কয়েকজন খালেককে অপহরণ করেন।

পরবর্তী সময়ে তাঁর স্ত্রীর মোবাইলে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে বিকাশের মাধ্যমে সেই টাকা পরিশোধ করা হয়। টাকা পাওয়ার পরও ভিকটিমকে ছেড়ে না দিয়ে আরও ৫০ হাজার টাকা দাবি করা হয়।

বদরুজ্জামান জিল্লু বলেন, ভিকটিমের স্ত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে উত্তরা পশ্চিম থানায় একটি অপহরণ মামলা হয়। মামলাটির তদন্তভার গ্রহণ করে গোয়েন্দা উত্তরা বিভাগ।

ডিবির কর্মকর্তা বলেন, অপহরণকারীদের গ্রেপ্তারে বিশেষ অভিযান পরিচালনা করার সময় তথ্য আসে, উত্তরা পশ্চিম থানার লুবানা হাসপাতালের নিচতলায় অপহরণকারী চক্র ভিকটিমকে আটকে রেখেছে। ওই তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৯ জুলাই) রাত ৩টা ৫ মিনিটের দিকে লুবানা হাসপাতালের নিচতলায় অভিযান চালিয়ে হাত-পা বাঁধা অবস্থায় ভিকটিমকে উদ্ধারসহ মহিউদ্দিন, বরকত জমাদ্দার ও সাইফুলকে গ্রেপ্তার করে ডিবি।

বদরুজ্জামান জিল্লু আরও বলেন, গ্রেপ্তার আসামিরা ভিকটিমকে অপহরণ করে মুক্তিপণ দাবির বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।