কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া দুজন রোহিঙ্গা। ছবি: আর্মড পুলিশ ব্যাটালিয়ন

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক অভিযান চালিয়ে ১৮ হাজার ইয়াবাসহ দুজন রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

বুধবার বেলা একটার দিকে ক্যাম্প-১৮, ব্লক-এল/১৬ ফারুকের বসতঘরের সামনে রাস্তার ওপর থেকে মো. সোহেল (১৮) নামের এক রোহিঙ্গা তরুণকে আট হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

অপরদিকে একই দিন রাত দেড়টার দিকে ক্যাম্প-৮ ইস্টে অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবা বড়িসহ আবুল ওসমান (৪৪) নামের এক তরুণকে তাঁর ঝুপড়িঘর থেকে গ্রেপ্তার করা হয়।

৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন জানান, বুধবার বেলা একটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৮ এপিবিএনের অন্তর্ভুক্ত ময়নারঘোনা পুলিশ ক্যাম্পের কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) খন্দকার আশফাকুজ্জামানের তত্ত্বাবধানে সহকারী ক্যাম্প কমান্ডার (সহকারী পুলিশ সুপার) মো. সোহেল রানার নেতৃত্বে সঙ্গীয় অফিসার ফোর্সসহ মাদক উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ক্যাম্প-১৮, ব্লক-এল/১৬ ফারুকের বসতঘরের সামনে রাস্তার ওপর থেকে ৮ হাজার ইয়াবা বড়িসহ সোহেলকে (১৮) গ্রেপ্তার করা হয়।

একই দিন রাত দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৮ এপিবিএনের পানবাজার আর্মড পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক মুহাম্মদ ফয়জুল আজীমের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ পানবাজার আর্মড পুলিশ ক্যাম্পের আওতাধীন ক্যাম্প-০৮ ইস্ট এর বি/২৬ ব্লকের আবুল ওসমানের (৪৪) বসতঘরে অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবা বড়িসহ তাঁকে গ্রেপ্তার করা হয়।

ওই দুই রোহিঙ্গার বিরুদ্ধে উখিয়া থানায় নিয়মিত মামলা করা হয়েছে।