কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে এপিবিএনের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার দুজন। ছবি: বাংলাদেশ পুলিশ

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযান চালিয়ে ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। লাম্বাশিয়া পুলিশ ক্যাম্পের আওতাধীন শিবিরে ২৫ জানুয়ারি (মঙ্গলবার) রাতে এই অভিযান চালানো হয়।

গ্রেপ্তারকৃত দুজনের নাম মো. কামাল প্রকাশ ওরফে হাফেজ কামাল (৩২) ও হামিদ হোসেন (৩০)। তাঁরা রোহিঙ্গা শিবিরের বাসিন্দা। তাঁদের কাছ থেকে ১ হাজার ৫০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।

এপিবিএন জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ১৪ এপিবিএনের মধুরছড়া পুলিশ ক্যাম্প জানতে পারে যে উখিয়া থানার রাজাপালং ইউনিয়নের লাম্বাশিয়া পুলিশ ক্যাম্পের আওতাধীন রোহিঙ্গা শিবিরে কথিত আরসার জিম্মাদার ও পুলিশ হেডকোয়ার্টার্সের তালিকাভুক্ত সন্ত্রাসী মো. কামাল প্রকাশ ওরফে হাফেজ কামাল কয়েকজন সদস্যসহ মাদক নিয়ে অবস্থান করছেন। এই খবরে মধুরছড়া পুলিশ ক্যাম্পের একটি দল ২৫ জানুয়ারি রাত ১১টা ১০ মিনিটে অভিযান চালিয়ে কামাল প্রকাশ ও হামিদ হোসেনকে আটক করে। এ সময় তাঁদের কাছ থেকে ১ হাজার ৫০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

এ ঘটনায় উখিয়া থানায় এপিবিএনের পক্ষ থেকে মামলা হয়েছে। আসামিদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছে এপিবিএন।