কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় ৪ রোহিঙ্গা খুন হয়েছেন। এসব ঘটনায় আরও ২ জন আহত হয়েছেন।
গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে উখিয়ার ১৭ নম্বর মধুর ছড়া ও জামতলীর ১৫ নম্বর ক্যাম্পে পৃথক ঘটনায় তিনজন খুন হন। এর আগে বিকেলে ৪ নম্বর ক্যাম্পে আরেকটি ঘটনায় গুলি করে হত্যা করা হয় এক যুবককে। খবর ইনডিপেনডেন্ট অনলাইনের।

নিহতরা হলেন ১৫ নম্বর ক্যাম্পের মো. জোবাইর (১৮), আনোয়ার সাদিক (১৭), ১৭ নম্বর ক্যাম্পের কাশিম (৩৪)। তবে ৪ নম্বর ক্যাম্পের ঘটনায় নিহত যুবকের পরিচয় এখনো পাওয়া যায়নি। এ বিষয়ে পুলিশ কোনো বক্তব্য দেয়নি। তবে স্থানীয়রা বলছেন, একই ঘটনায় এই যুবকের মৃত্যু হয়েছে।

পুলিশ বলছে, ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে এসব ঘটনা ঘটেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন বলেন, আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীরা ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ৪ জনকে তুলে নিয়ে গিয়ে ক্যাম্পের ব্লক জি ৩ ও ব্লক ৭ এর খালি জায়গায় গুলি করে ও এলোপাতাড়ি কুপিয়ে চলে যায়। এতে ২ জন নিহত হয় ও ২ জন গুরুতর আহত হয়।

তবে নিহত ও আহতরা রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) সদস্য কি না, এ বিষয়ে জানাতে পারেননি ওসি।

ওসি শামীম হোসাইন বলেন, পৃথক আরেকটি ঘটনা ঘটে ১৭ নম্বর ক্যাম্পে। কথা আছে বলে ঘর থেকে ডেকে নিয়ে এ হত্যাকাণ্ড ঘটানো হয়। তাঁকেও গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

ওসি শামীম হোসাইন বলেন, মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অপরাধীদের ধরতে অভিযান অব্যাহত আছে।