দুস্থ নারীর হাতে ঈদ উপহার তুলে দিচ্ছেন বান্দরবান ট্যুরিস্ট পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

করোনা মোকাবিলার পর বান্দরবান সদরে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ উপলক্ষে কাপড় ও খাদ্য সহায়তা দিয়েছে বান্দরবান ট্যুরিস্ট পুলিশ।

রোববার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিমের তত্ত্বাবধানে সদরের মেঘলার চাকমা পাড়া এলাকায় শতাধিক গরিব, দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবিসহ বিভিন্ন বয়সের বাচ্চাদের ঈদপোশাক দেওয়া হয়। বান্দরবান সদরের এই পাড়াবাসীদের মাঝে ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম নিজ হাতে এসব সামগ্রী পৌঁছে দেন। মূলত তাঁরই ব্যক্তিগত উদ্যোগে ট্যুরিস্ট পুলিশকে পরিচিতি করার লক্ষ্যে এই কার্যক্রম গ্রহণ করা হয়।

পবিত্র রমজান মাস থাকায় ট্যুরিস্ট স্পটগুলো খোলা থাকলেও প্রায় ট্যুরিস্টশূন্য থাকে। তবু থেমে থাকেনি ট্যুরিস্ট পুলিশের ডিউটি।

পুলিশ সুপার বলেন, নিজস্ব অর্থায়নে এ মানবিক কার্যক্রম শুরু করা হলো এবং পরবর্তী সময়ে তা চলমান থাকবে। এখানকার মানুষের আন্তরিকতা পুলিশের এ কার্যক্রম চালিয়ে নিতে সাহায্য করছে। আমরা ইতিমধ্যে শীতবস্ত্র বিতরণ, কম্বল বিতরণ, শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ ও বৃত্তি অর্থ প্রদানসহ ট্যুরিস্ট পুলিশকে পরিচিতি করার উদ্দেশ্যে নানা কর্মসূচি গ্রহণ করেছি।

তিনি পাড়াবাসীদের উদ্দেশে বলেন, আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমরা এখানে এসেছি, পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে। এ সময় তিনি ট্যুরিস্টদের সঙ্গে কোনো প্রকার অসৌজন্যমূলক ব্যবহার না করতে সবাইকে আহ্বান জানান। যেকোনো অপরাধমূলক কর্মকাণ্ড কারও চোখে পড়লে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করেন পুলিশ সুপার।

এ সময় ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান জোনের পুলিশ সুপার মোহাম্মদ নকিব, ইনচার্জ পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ আনোয়ারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।