সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর সার্বিক নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত বিশেষ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ক্রাইম ও ট্রাফিক বিভাগকে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।

ডিএমপি কমিশনার বলেন, ঘরমুখী মানুষের নিরাপদ যাত্রা এবং ঈদের ছুটির সময় ঢাকা মহানগরীতে অবস্থান করা ব্যক্তিদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের পবিত্র দায়িত্ব। এ জন্য ক্রাইম ও ট্রাফিক বিভাগকে সতর্ক থেকে দায়িত্ব পালন করতে হবে।

সড়ক দুর্ঘটনা রোধে অভিজ্ঞ চালক দিয়ে যানবাহন চালানোর জন্য বাসমালিক সমিতির নেতাদের অনুরোধ জানান তিনি।

সভায় ঈদ উপলক্ষে সড়ক, রেল ও নৌযান চলাচল, যাত্রীদের সার্বিক সুবিধা-অসুবিধা পর্যবেক্ষণ, সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা, ট্রাফিক ব্যবস্থাপনাসহ সবার যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করার বিষয়ে আলোচনা করা হয়।

ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, র‌্যাব, স্পেশাল ব্রাঞ্চ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপথ অধিদপ্তর, ঢাকার পুলিশ সুপার, নারায়ণগঞ্জের পুলিশ সুপার, নৌপুলিশ, রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস, নৌপরিবহন অধিদপ্তর, সরকারি-বেসরকারি সেবাদানকারী সংস্থা, বিআইডব্লিউটিএ, দোকান মালিক সমিতি, বাস মালিক সমিতি, লঞ্চ মালিক সমিতি, লঞ্চ শ্রমিক সমিতি, বিজিএমইএ, বিকেএমইএ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতি, বাংলাদেশ ট্রাকচালক শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।