সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খান বিপিএম (বার)। ছবি : বাসস

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, ঈদে ঘরমুখী মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ঈদযাত্রা স্বস্তিদায়ক ও নির্বিঘ্ন করতে পুলিশ কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতু পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। খবর বাসসের।

হাইওয়ে পুলিশপ্রধান বলেন, এবারের ঈদে একটু ভিন্নমাত্রা আছে। এ সময় পশুবাহী গাড়ি বেশি চলাচল করে। মহাসড়ক-সংলগ্ন ও অদূরে পশুর হাট থাকে। এই চ্যালেঞ্জগুলো মোকাবেলায় পুলিশ মাঠে কাজ করছে। হাটের ইজারাদারসহ স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন মিলে এবারও স্বস্তিদায়ক ঈদযাত্রা নিশ্চিত করতে আমাদের প্রস্তুতি রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাহাবুদ্দিন খান বলেন, প্রতিনিয়ত ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ যানবাহন ডাম্পিং করা হচ্ছে। গত মে মাসে এ রকম যানবাহনের বিরুদ্ধে ২৫ হাজার মামলা দেওয়া হয়েছে। এ ছাড়া অনেক গাড়ি আটক করা হয়েছে। এসব ব্যবস্থার কারণে যানজটমুক্ত ও নিরাপদ ঈদযাত্রা আমরা উপহার দিতে পেরেছি।

তিনি বলেন, ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন গাড়ি, লাইসেন্সসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে কঠোরভাবে আইন প্রয়োগ করা হচ্ছে। এ ধারাবাহিকতা অব্যাহত আছে। আশা করছি এর সুফল এবারও মিলবে।

হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিওনের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, টাঙ্গাইল জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দীন, কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম, এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান, ট্রাফিক পরিদর্শক রফিকুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।