গ্রেপ্তার মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানার পুলিশ অভিনব কায়দায় ৬ হাজার পিস ইয়াবা পাচারের সময় এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেল ৫টার সময় বাসন থানার একটি আভিযানিক দল অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রেজওয়ান আহমেদ পিপিএমের নেতৃত্বে বাসন থানাধীন নলজানী এলাকায় অবস্থান নেয়।

রাত পৌনে ৮টার সময় নলজানী রেডএক্স পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজার থেকে আসা একটি কাঠের তৈরি ড্রেসিং টেবিলের ভেতরে বিশেষ কৌশলে তৈরি বক্সের মধ্যে বিশেষ কায়দায় পাচারের সময় ছয় হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ সাইদ মোহাম্মদ নোবেল নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের কাছে জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মাদক কারবারি জানান, তিনি দীর্ঘদিন ধরে কৌশলে কক্সবাজার থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট নিয়ে আসছিলেন। এসব মাদকদ্রব্য গাজীপুর মহানগর এলাকার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছে তিনি বিক্রয় করেন।

তিনি আরও জানান, কক্সবাজার থেকে একজন রোহিঙ্গা তাকে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট কুরিয়ারের মাধ্যমে পাঠান। সাইদ মোহাম্মদ নোবেলকে রোহিঙ্গা হিসাবে সন্দেহ করা হচ্ছে। এই কাজে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

গ্রেপ্তার মাদক কারবারির বিরুদ্ধে বাসন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।