জব্দ করা ইয়াবা। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজধানীর যাত্রাবাড়ী থেকে ১৯ হাজার ৮০০ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) গুলশান বিভাগ। গত শনিবার সন্ধ্যায় যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে মো. সজিব ও মো. হানিফকে গ্রেপ্তার করা হয়। খবর ডিএমপি নিউজের।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক ‍নিয়ন্ত্রণ টিমের পুলিশ পরিদর্শক শফিকুল ইসলাম জানান, শনিবার ঢাকা মহানগরীতে বিশেষ অভিযান পরিচালনা করার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কতিপয় মাদক কারবারী কক্সবাজার থেকে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে যাত্রাবাড়ী থানার কাজলা এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সন্ধ্যা ৬টার দিকে ওই স্থানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর সময় সজিব ও হানিফ নামের দুইজন মাদক কারবারীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ১৯ হাজার ৮০০ পিস ইয়াবাসহ মাদক পরিবহনে ব্যবহৃত একটি বাস জব্দ করা হয়।

গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, জব্দ করা ইয়াবা তারা কক্সবাজার জেলার বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করে ঢাকায় এনে বিভিন্ন এলাকার মাদক কারবারীদের নিকট সরবরাহ করে থাকে। ডিএমপির যাত্রাবাড়ী থানায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।