ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কর্তব্যরত অবস্থায় আহত ও অসুস্থ ১১৮ জন পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।

আজ বুধবার (৮ ফ্রেব্রুয়ারি) সকাল ১০টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুদানপ্রাপ্ত পুলিশ সদস্যদের মাঝে অনুদানের এ অর্থ তুলে দেন তিনি। খবর ডিএমপি নিউজের।

আর্থিক অনুদান প্রদান শেষে ডিএমপি কমিশনার বলেন, আপনারা চিকিৎসার জন্য বিপুল পরিমাণ অর্থ খরচ করেছেন। সেই তুলনায় আমাদের সাহায্যের পরিমাণ খুবই কম। আমাদের ইচ্ছা থাকা সত্বেও আপনাদের চিকিৎসার সম্পূর্ণ অর্থ দিতে পারি না।

তিনি আরো বলেন, আমাদের যে সকল সদস্য আহত ও অসুস্থ হচ্ছেন ডিএমপি ও ট্রাফিক কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদান দিয়ে তাদের পাশে দাঁড়াতে পারছি। পুলিশ হেডকোয়ার্টার্স ও বাংলাদেশ সরকারি কল্যাণ তহবিল থেকেও আহত ও অসুস্থদের মাঝে আর্থিক অনুদান সহায়তা দেওয়া হয়।

গত ২৩ জানুয়ারি ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৬৯তম সভা ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত হয়। সভায় ১১৮ জন পুলিশ সদস্যের অনুকূলে ৪২ লাখ ৭৯ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।

এসময় অতিরিক্ত আইজিপি পদে পদোন্নোতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান বিপিএম(বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।