ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় পুলিশের ওপর গুলি করে আসামি বাবাকে ছিনিয়ে নিয়ে গেছে ছেলে। এ সময় দুই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে উপজেলার বড়িকান্দি ইউনিয়নের নুরজাহানপুর গ্রামে এ ঘটনা ঘটে। খবর জাগো নিউজের

আহত দুই পুলিশ সদস্য হলেন নবীনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সোহেল ও উপ-পরিদর্শক (এসআই) রনি।

খোঁজ নিয়ে জানা যায়, নুরজাহানপুর গ্রামের মৃত সুধন মিয়ার ছেলে মন্নাফ ওরফে মনেকের (৫০) বিরুদ্ধে মাদক, ডাকাতি, চুরি, হত্যা, ধর্ষণসহ ১৫টি মামলা রয়েছে। ১৯ এপ্রিল মাদক, দেশীয় অস্ত্রসহ তাঁকে গ্রেপ্তার করে জেলে পাঠায় পুলিশ। মনেক সম্প্রতি জেল থেকে জামিনে বেরিয়ে আবারও মাদক বেচাকেনা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। তাঁর ছেলে শিপনও ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

অপরাধী বাবা-ছেলে এলাকায় অবস্থানের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মনেককে আটক করে পুলিশ। এ সংবাদ পেয়ে তাঁর ছেলে শিপনসহ কয়েকজন দুদিক থেকে পুলিশের ওপর হঠাৎ গুলি চালান। পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। এ সময় মনেকসহ হামলাকারীরা পালিয়ে যান। তবে পুলিশের দুই সদস্য গুলিবিদ্ধ হন।

নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলাম জানান, মনেককে ছাড়িয়ে নিতে তাঁর ছেলে শিপন ও তাঁর সহযোগী সোহাগসহ আরও দুজন পুলিশের ওপর গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সুযোগে মনেকসহ হামলাকারীরা পালিয়ে যায়।

এ ঘটনায় পরিদর্শক (তদন্ত) সোহেলের হাতে ও এসআই রনির মাথায় গুলি লাগে।

তিনি আরও বলেন, আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মাথায় গুলিবিদ্ধ এসআই রনিকে কুমিল্লায় রেফার করা হয়।

তালিকাভুক্ত মাদক কারবারি মনেক ও তাঁর ছেলে শিপনসহ সহযোগীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।