রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক, ল্যাবএইড লিমিটেড (ডায়াগনস্টিক) ও ইসলামী ব্যাংক হাসপাতালের সঙ্গে আরএমপির চুক্তি স্বাক্ষর। ছবি : আরএমপি

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সব সদস্য ও তাঁদের পরিবারের সদস্যদের সব ধরনের টেস্ট এবং চিকিৎসার ক্ষেত্রে বিশেষ ছাড় দেবে রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক, ল্যাবএইড লিমিটেড (ডায়াগনস্টিক) ও ইসলামী ব্যাংক হাসপাতাল।

এ উপলক্ষে আজ মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ১০টা ৩০ মিনিটে আরএমপির সদর দপ্তরে আরএমপির সঙ্গে পপুলার ডায়াগনস্টিক সেন্টার, ল্যাবএইড লিমিটেড (ডায়াগনস্টিক) ও ইসলামী ব্যাংক হাসপাতালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আরএমপির পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

আজ আরএমপি অফিশিয়াল ফেসবুক পেজের এক পোস্টে এ খবর জানানো হয়।

এ চুক্তির মাধ্যমে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে আরএমপির সদস্য ও তাঁদের পরিবারের সদস্যরা প্যাথলজিক্যাল টেস্টে ৪০%, এক্স-রে, সিটি স্ক্যান, এমআরআই, ইউএসজি, বিএমডি, এনডোসকপি, কলোনসকপি, ইইজিতে ৪০% এবং কালার ডপলার স্টাডি ও হিস্টোপ্যাথলজি টেস্টে ১৫% ছাড় পাবেন।

অন্যদিকে, ল্যাবএইড লিমিটেড (ডাগায়নস্টিক) সব প্যাথলজিক্যাল টেস্টে ৩০%, এক্স-রে, সিটি স্ক্যান, এমআরআই, ইসিজি, আল্ট্রাসনোগ্রাম, ইকো, ইআইটিতে ২০% এবং ৪০ বছরের ঊর্ধ্বে আরএমপির সদস্যদের জন্য ১০ হাজার টাকায় জেনানেল হেলথ চেকআপের ১৯টি টেস্ট একত্রে করতে পারবেন।

একই সঙ্গে ইসলামী ব্যাংক হাসপাতাল রাজশাহী সব ধরনের প্যাথলজিক্যাল টেস্টে ৪০%, এক্স-রে, সিটি স্ক্যান, এমআরআই, ইউএসজি, বিএমডি, এনডোসকপি, কলোনসকপি, ইইজিতে ৩৫% ছাড় দেবে।

অনুষ্ঠানে আরএমপির পুলিশ কমিশনার বলেন, বাংলাদেশের ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে পপুলার, ল্যাবএইড ও ইসলামী ব্যাংক হাসপাতাল প্রধানতম। তাদের সঙ্গে স্বাস্থ্যসেবা নিয়ে এমন চুক্তি স্বাক্ষরিত হওয়াটা আনন্দের। পুলিশ সদস্যদের সেবা প্রদানে অঙ্গীকার করায় ডায়াগনস্টিক সেন্টারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ব্রাঞ্চ ম্যানেজার ফরিদ মোহাম্মদ শামীম আহমেদ বলেন, ‘আরএমপির পুলিশ সদস্যদের চিকিৎসাসেবায় পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত। যাঁরা নগরীর নিরাপত্তা দেন, তাঁদের কল্যাণ, নিরাপত্তা ও সুস্থতা অনেক গুরুত্বপূর্ণ। স্বল্প খরচে আরএমপির পুলিশ সদস্য ও তাঁদের পরিবারের সদস্যদের চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য এই চুক্তি স্বাক্ষর করা হয়।’

অনুষ্ঠানে আরএমপির পক্ষে পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, পুপলার ডায়াগনস্টিক সেন্টারের পক্ষে ব্রাঞ্চ ম্যানেজার ফরিদ মোহাম্মদ শামীম আহমেদ, ল্যাবএইড লিমিটেডের (ডায়াগনস্টিক) পক্ষে ব্রাঞ্চ ম্যানেজার মো. রেজাউল করিম এবং ইসলামী ব্যাংক হাসপাতালের পক্ষে সুপারিনটেনডেন্ট ডা. মো. রাবিউল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেন, আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ সংশ্লিষ্ট হাসপাতালগুলোর প্রতিনিধিদলের সদস্যরা।