আরএমপি ডিবির হেফাজতে গ্রেপ্তার দুই মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর রাজপাড়া ও কাশিয়াডাঙ্গা থানা এলাকায় অভিযান চালিয়ে ২০০ গ্রাম হেরোইন, ৪৬ বোতল ফেনসিডিল, ৫০০ গ্রাম গাঁজাসহ ২ কারবারিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। খবর আরএমপি নিউজের।

গ্রেপ্তার দুই আসামি হলেন রকি (২৭) ও সাইরিন বেগম (৪০)। রকি রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার দাশপুকুরের মৃত নয়নের ছেলে ও সাইরিন কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম নতুন পাড়ার সিদ্দিক রহমানের স্ত্রী।

জানা যায়, ২৭ নভেম্বর রাত পৌনে ৪টায় মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কে এম আরিফুল হকের (পিপিএম) তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. রুহুল আমিন সরকারের নির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার আরজিনা খাতুনের নেতৃত্বে এসআই মিজানুর রহমান সরকার ও তাঁর টিম মাদকদ্রব্য উদ্ধার অভিযান ডিউটি করছিল। এ সময় তাঁরা জানতে পারেন, রাজপাড়া থানার দাশপুকুর গ্রামে এক ব্যক্তি তাঁর বাড়িতে হেরোইন ও ফেনসিডিল বিক্রির জন্য অবস্থান করছেন।

উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের ওই টিম সোমবার দিবাগত রাত ৪টায় রাজপাড়া থানার দাশপুকুর গ্রামে অভিযান পরিচালনা করে মাদক কারবারি রকিকে ২০০ গ্রাম হেরোইন ও ৪৬ বোতল ফেনসিডিল গ্রেপ্তার করে।

অপর একটি অভিযানে এসআই নাদিম উদ্দীন ও তাঁর টিম গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম নতুনপাড়া থেকে সাইরিন বেগমকে ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তাঁরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছেন।

গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে আরএমপির রাজপাড়া ও কাশিয়াডাঙ্গা থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।