রাজশাহী মহানগর ডিবির হেফাজতে গ্রেপ্তার ৩ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর আইডি বাগানপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে আরএমপির গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। খবর আরএমপি নিউজের।

গ্রেপ্তার ৩ মাদক কারবারি হলেন মৃদুল ইসলাম (২৩), মেহেদী হাসান অন্তর (২৭) ও পিংকি (২৪)। মৃদুল মহানগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর আইডি বাগানপাড়ার মইফুল ইসলামের ছেলে, মেহেদী হাসান অন্তর একই এলাকার শহিদুল ইসলামের ছেলে ও পিংকি মৃত সাজ্জাদের মেয়ে। তারা বর্তমানে আলীগঞ্জ এলাকার বাসিন্দা।

জানা যায়, বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাত ১১টার ১৫টা মিনিটে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কেএম আরিফুল হকের (পিপিএম) সার্বিক তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার আরজিনা খাতুনের নির্দেশনায় পুলিশ পরিদর্শক তৌহিদুর রহমানের নেতৃত্বে এসআই নুরন্নবী হোসেন ও তাঁর টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান ডিউটি করছিলেন। এ সময় তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন রাজপাড়া থানার লক্ষ্মীপুর আইডি বাগানপাড়া এলাকায় চার ব্যক্তি গাঁজা বিক্রয়ের জন্য অবস্থান করছেন।

উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের ওই টিম রাতেই রাজপাড়া থানার লক্ষ্মীপুর আইডি বাগানপাড়া এলাকা থেকে মৃদুল ও মেহেদীকে গ্রেপ্তার করতে পারলেও আসামি জীবন ও পিংকি তাদের হাতে থাকা ব্যাগ ফেলে পালিয়ে যায়। এ সময় ব্যাগ তল্লাশি করে মোট ১২ কেজি গাঁজা জব্দ করা হয়।

পরবর্তীতে শুক্রবার বেলা ১১টায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মসলেম উদ্দিন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পলাতক আসামি পিংকিকে বাগানপাড়ার বাড়ি থেকে গ্রেপ্তার করে।

আসামিরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন ধরে গাঁজার ব্যবসা করে আসছে। পলাতক আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেপ্তার ও পলাতক আসামিদের বিরুদ্ধে রাজপাড়া থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা করা হয়েছে।