ভিকটিম সাপোর্ট সেন্টার স্টিয়ারিং কমিটির ২৩তম সভায় সভাপতিত্ব করেন আরএমপি কমিশনার মো. আনিসুর রহমান। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ভিকটিম সাপোর্ট সেন্টারের স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সহিংসতার শিকার নারী ও শিশুদের সব ধরনের আইনগত সেবা, চিকিৎসা সেবা ও কাউন্সেলিং সেবা উন্নতকরণ এবং সহিংসতা নিরসন এ সভার লক্ষ্য। খবর আরএমপি নিউজের।

রোববার (২১ মে) আরএমপির সদর দপ্তরে ভিকটিম সাপোর্ট সেন্টার স্টিয়ারিং কমিটির ২৩তম সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপির পুলিশ কমিশনার মো. আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

সভায় পুলিশ কমিশনার আনিসুর রহমান ভিকটিম সাপোর্ট সেন্টার এবং এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। ছবি: বাংলাদেশ পুলিশ

সভায় পুলিশ কমিশনার ভিকটিম সাপোর্ট সেন্টার এবং এনজিও প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বলেন, সহিংসতার শিকার নারী ও শিশুদের সব ধরনের আইনগত সেবা, চিকিৎসাসেবা ও কাউন্সেলিং সেবা প্রদান করা ভিকটিম সাপোর্ট সেন্টারের উদ্দেশ্য। ২০২২ সালের নভেম্বর থেকে এ বছরের এপ্রিল পর্যন্ত মোট ৯৩ জন নারী-শিশুকে বিভিন্ন ধরনের সেবা দেওয়া হয়েছে। ভিকটিম সাপোর্ট সেন্টারের কার্যক্রমের প্রসার ঘটাতে হবে। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের সঙ্গে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

ভিকটিম সাপোর্ট সেন্টার স্টিয়ারিং কমিটির ২৩তম সভায় উপস্থিত একাংশ। ছবি: বাংলাদেশ পুলিশ

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. আল মামুন, উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভূষন বানার্জী, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড প্রসিকিউশন) মোহাম্মদ জাহিদুল ইসলামসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, আরএমপির ১২টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং ৮টি এনজিওর প্রতিনিধিরা।