আরএমপির কাটাখালী থানার অভিযানে গ্রেপ্তার তিনজন। ছবি: আরএমপি নিউজ

রাজশাহী মহানগরীর কাটাখালী থানা এলাকায় অভিযান চালিয়ে ৩৭ গ্রাম হেরোইনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে আরএমপির কাটাখালী থানা-পুলিশ।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. জনি আলী (২৬), মো. সাদেকুল ইসলাম লালন (২৯) ও মো. টুটুল (৩৭)।

জনির বাড়ি রাজশাহী মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া পালপাড়ায়। সাদেকুলের বাড়ি কাপাশিয়া মৃধাপাড়ায়। আর টুটুলের বাড়ি বেলপুকুর থানার জামিরা মোল্লাপাড়ায়।

আরএমপি জানায়, গতকাল মঙ্গলবার আরএমপির মতিহার ক্রাইম বিভাগের উপকমিশনার মধুসূদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপকমিশনার একরামুল হক, পিপিএমের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার আবুল কালাম আজাদের নেতৃত্বে অফিসার ইনচার্জ মো. তৌহিদুর রহমান, এসআই নূর মোহাম্মদ সরদার ও তাঁর টিম মহানগর এলাকায় ওয়ারেন্ট তামিল ও মাদকদ্রব্য উদ্ধার অভিযান ডিউটি করছিল। এ সময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কাটাখালী থানার বেলঘরিয়া এলাকায় দুজন ব্যক্তি মাদক বিক্রয়ের জন্য অবস্থান করছেন।

ওই সংবাদের পরিপ্রেক্ষিতে কাটাখালী থানা-পুলিশের ওই টিম গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে কাটাখালী থানার বেলঘরিয়া এলাকায় অভিযান চালিয়ে আসামি জনি ও সাদেকুলকে গ্রেপ্তার করে। এ সময় গ্রেপ্তারকৃত আসামিদের কাছ থেকে ১০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

অপর একটি অভিযানে এসআই সুমন কুমার সাহা ও তাঁর টিম গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কাটাখালী থানার দালালপাড়া এলাকায় অভিযান চালিয়ে আসামি টুটুলকে গ্রেপ্তার করে। এ সময় অপর দুই আসামি তুষার ও লালচাঁদ কৌশলে পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃত আসামি ও পলাতক আসামিদের কাছ থেকে ২৭ গ্রাম হেরোইন উদ্ধার হয়। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

কাটাখালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে গ্রেপ্তার ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।