আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। ছবি: বাংলাদেশ পুলিশ

মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানার পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শ্রী দিপেন্দ্রনাথ সাহা (৪৩) ও মো. লতিফুল বারী বাবু (৪২)।

আজ ২৪ আগস্ট দুপুর সাড়ে ১২টায় আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

তিনি জানান, দুবাই থেকে পরিচালিত কানাডাভিত্তিক মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে সাধারণ জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নেয় কতিপয় প্রতারক। এর ফলে হাজার হাজার মানুষ তাঁদের জমানো টাকা হারিয়ে হয়েছেন দিশেহারা। সম্প্রতি এমটিএফই অ্যাপের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয়। সংবাদটি আলোচিত হলে গত ২৩ জুলাই রাজশাহীর জজকোর্টের আইনজীবী জহুরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

আদালত তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য রাজপাড়া থানা-পুলিশ, সিআইডি ও পিবিআইকে নির্দেশ দেন।

তদন্তকারী সংস্থা ঘটনার সত্যতা পেয়ে আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করলে প্রতারকেরা গা ঢাকা দেয়।

পরে আরএমপির রাজপাড়া থানা-পুলিশের নেতৃত্বে সিআইডি রাজশাহী ও পিবিআই রাজশাহীর যৌথ টিম ২৩ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজশাহী জেলার মোহনপুর থানা এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দেন, যা তদন্তের স্বার্থে যাচাই-বাছাই করা হচ্ছে।

গ্রেপ্তার আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।