কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ছবি: রয়টার্স।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার এক টুইট বার্তায় তিনি এ তথ্য জানিয়েছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

কানাডার প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, ‘আমি করোনা পরীক্ষা করেছিলাম। এর ফল পজিটিভ এসেছে। সুতরাং আমি এখন জনস্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করব এবং সবার কাছ থেকে বিচ্ছিন্ন থাকব। আমি মোটামুটি সুস্থ আছি এবং আমার টিকা নেওয়া আছে। আপনার যদি টিকা নেওয়া না থাকে, আপনিও নিন। সম্ভব হলে বুস্টার ডোজ নিন।’

এর আগে চলতি বছরের জানুয়ারিতে একবার করোনায় আক্রান্ত হয়েছিলেন ৫০ বছর বয়সী জাস্টিন ট্রুডো।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্র সফর করেছেন কানাডার প্রধানমন্ত্রী। সেখানে ক্যালিফোর্নিয়ায় অভিবাসনসংক্রান্ত একটি সম্মেলনে যোগ দেন তিনি এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করেন। যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেই তিনি করোনায় আক্রান্ত হন।

রয়টার্স জানিয়েছে, করোনাভাইরাসের বিরুদ্ধে সবচেয়ে বেশি টিকা দেওয়া দেশগুলোর একটি কানাডা। টিকা দেওয়ার কারণে কানাডার মানুষ করোনায় আক্রান্ত হলেও খুব বেশি গুরুতর অসুস্থ হননি বলে মনে করেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এদিকে করোনার তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার বলছে, কানাডায় এ পর্যন্ত ৩৮ লাখ ৯৭ হাজার ৪৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসজনিত মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫১৯ জনের। কানাডায় আবার করোনা সংক্রমণ বাড়ছে। গত রোববার ৬৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সূত্র: আজকের পত্রিকা