সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন পদক অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ইনডিপেনডেন্ট

আন্দোলন-সংগ্রামে কোনো আপত্তি নেই, কিন্তু আন্দোলনের নামে মানুষের ভাগ্য নিয়ে খেলতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (৩১ জুলাই) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন পদক অনুষ্ঠানে তিনি এই হুঁশিয়ারি দেন। খবর ইনডিপেনডেন্ট অনলাইনের।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, একটু আন্দোলন-সংগ্রাম দেখে ভয় পাবেন না। জনগণ সরকারের সাথে আছে। জনগণের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

বিএনপির সরকার পতনের আন্দোলন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আন্দোলন-সংগ্রামে কোনো আপত্তি নেই, তবে কেউ আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করলে সহ্য করা হবে না।

সরকারপ্রধান বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর সংবিধান লঙ্ঘন করে বিভিন্ন সময়ে অনেকে ক্ষমতায় আসায় দেশ পিছিয়ে গিয়েছিল। কিন্তু আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, দেশের উন্নয়নে মনোযোগ দিয়েছে।

শেখ হাসিনা বলেন, বিএনপি কখনো মানুষের চিন্তা না করে ভোটের দিকে মনোযোগী ছিল। যে কারণে ভোট পায়নি। বিএনপির দুর্নীতি-সন্ত্রাসসহ নানা অপকর্মের কারণে দেশে জরুরি অবস্থা এসেছিল।

বৈশ্বিক বাস্তবতায় দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ায় নতুন করে আবারও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়ানো হয়েছে উল্লেখ করে সরকারপ্রধান বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কাজ করছেন বলেই এগিয়ে যাচ্ছে দেশ।

বৈশ্বিক নানা সংকট ও মুদ্রাস্ফীতির কারণে অনেক চাপ থাকলেও দেশের অর্থনীতি গতিশীল রয়েছে বলে শেখ হাসিনা উল্লেখ করেন।

তিনি বলেন, তাঁর সরকার সাফল্যের সাথে সব প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে পেরেছে, বাংলাদেশ ডিজিটাল হয়েছে, উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ গড়তে নানা পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে তাঁর সরকার।