আন্তর্জাতিক নারী দিবসে বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করে নড়াইল জেলা পুলিশ। ছবি : বাংলাদেশ পুলিশ

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্য সামনে রেখে নড়াইল জেলা পুলিশের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৮ মার্চ) সকালে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করে জেলা পুলিশ। র‍্যালিটি নড়াইল পুরাতন বাস টার্মিনাল থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদর থানায় এসে শেষ হয়।

নারী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন। ছবি : বাংলাদেশ পুলিশ

পরে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন।

পুলিশ সুপার বলেন, নারী দিবস হচ্ছে সব ক্ষেত্রে বৈষম্যহীনভাবে নারীর অর্জনকে স্বীকৃতি ও মর্যাদা দেওয়ার দিন। এ দিনে নারীরা তাদের অধিকার আদায়ের জন্য দীর্ঘ সংগ্রামের ইতিহাসকে স্মরণ করে এবং ভবিষ্যতের পথ পরিক্রমা নির্ধারণ করে, যাতে আগামী দিনগুলো নারীর জন্য আরও সম্ভাবনাময় হয়ে ওঠে।

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন নড়াইলের পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি আরও বলেন, নারীদের প্রতি সব ধরনের বৈষম্য রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সম-অধিকার নিশ্চিত করা এবং নারীদের প্রতি যেকোনো ধরনের অপরাধ নিয়ন্ত্রণ ও নির্মূলে নড়াইল জেলা পুলিশ জনগণের পাশে থাকবে। এ সময় নারীদের মেধা, চিন্তা ও শিক্ষাকে কাজে লাগিয়ে সৃজনশীল প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় একটি বৈষম্যহীন সুখী-সমৃদ্ধ জাতি ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন পুলিশ সুপার।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।