পাবনা ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৪ ব্যক্তি। ছবি: বাংলাদেশ পুলিশ

পাবনা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে আন্তজেলা চোর চক্রের ৪ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার পাবনা ও রাজবাড়ী জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন পাবনার বেড়া উপজেলার আমিনপুর এলাকার মিজানুর রহমান ওরফে মেজর (৪৫), সালমান শেখ (৪২), রাজবাড়ী জেলার পাংশা উপজেলার লুৎফর সরদার ওরফে জিল্লুর (৪৩) ও লিয়াকত সরদার (৫৬)।

জানা যায়, ২৪ ডিসেম্বর বেলা ২টার দিকে মালঞ্চিবাজারে অবস্থিত বিসমিল্লাহ টেলিকম নামক দোকানের মালিক আরিফুল ইসলাম তার বিকাশের দোকানের সাটার নামিয়ে পাশেই মসজিদে নামাজ আদায় করতে যান। বেলা ২টা ২০ মিনিটে দোকানে এসে দেখেন দোকানের মালামাল এলোমেলো ও ক্যাশ বক্সের ড্রয়ার ভাঙা। চোরেরা তার অনুপস্থিতিতে ক্যাশ বাক্সে থাকা বিকাশের ২ লাখ টাকা চুরি করে নিয়ে যায়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পাবনা সদর থানার মামলা ওইদিন মামলা করা হয়।

মামলার পর পুলিশ সুপার আকবর আলী মুনসীর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলমের তত্ত্বাবধায়নে এবং ডিবির ওসি এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে ২৯ ডিসেম্বর এসআই বেনু রায়সহ সঙ্গীয় অফিসার ফোর্স নিয়ে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় তাদের গ্রেপ্তার করে।

এ সময় চোরদের কাছ থেকে ১ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা ও ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে চুরি, ডাকাতি, হত্যাসহ ৫/৬টি করে মামলা রয়েছে। তারা চুরির কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।