চাঁদপুর সদর থানা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি দল। ছবি: পুলিশ নিউজ

চাঁদপুর সদর থানা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য মোহাম্মদ হোসাইনকে (৩১) গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি দল। এ সময় তাঁর কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, দুটি সিম কার্ড এবং একটি মেমোরি কার্ড জব্দ করা হয়।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলের দিকে চাঁদপুর পৌরসভার শিলন্দিয়া মুন্সিবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামি মোহাম্মদ হোসাইন চাঁদপুর সদর থানার মধ্য তরপুর চন্ডী এলাকার বাসিন্দা।

অ্যান্টি টেররিজম ইউনিট জানায়, আসামি সোশ্যাল মিডিয়া ও এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে উগ্রপন্থী মতবাদ প্রচারের মাধ্যমে জঙ্গিবাদে জড়াতে উৎসাহিত করতেন। এ ছাড়া ফেইক আইডি ব্যবহার করে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) মতাদর্শ প্রচারের পাশাপাশি বিভিন্ন ফেসবুক পেজের উগ্রবাদী পোস্ট লাইক, কমেন্ট ও শেয়ার করতেন।

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্যপদ গ্রহণ, সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্র এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।