রংপুর থেকে গ্রেপ্তার হওয়া আট বছরের সাজাপ্রাপ্ত আসামি। ছবি: কুড়িগ্রাম জেলা পুলিশ

আট বছর ধরে পলাতক সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ। রোববার রংপুর মেট্রোপলিটনের তাজহাট থানাধীন এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, আসামি মো. আবু হাসেম ওরফে আবুল হাসেম আলীর ঠিকানা কুড়িগ্রামের কচাকাটা থানাধীন তরিরহাট এলাকায় বলে ওয়ারেন্টে উল্লেখ থাকলেও তিনি ওই এলাকা থেকে বাড়িঘর এবং জায়গাজমি বিক্রি করে তার শ্বশুরবাড়ির ঠিকানায় নাগেশ্বরী থানার নওয়াশি ইউনিয়নে চলে যান।
সেখানে কয়লা ব্যবসা করার জন্য ব্র্যাক ব্যাংক ও বিভিন্ন এনজিও থেকে লোন নেন। পরে কচাকাটা থানা-পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, আসামি টাকা পরিশোধ না করে প্রায় ৮ বছর পলাতক থাকেন এবং ছেলেমেয়ে নিয়ে রংপুরে চলে যান। কচাকাটা থানা-পুলিশের একটি চৌকস দল রংপুর মেট্রোপলিটনের পুলিশের সহযোগিতায় শনিবার রংপুর মেট্রোপলিটনের তাজহাট থানা এলাকা থেকে পলাতক আসামি মো. আবু হাসেমকে গ্রেপ্তার করে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, নিরাপদ কুড়িগ্রামের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। ফৌজদারি অপরাধ যেমন চুরি, ছিনতাই, মাদক, নারী নির্যাতনসহ শান্তি বিনষ্টকারী, উগ্রবাদ, সাইবার অপরাধের সঙ্গে যে-ই জড়িত থাকুক না কেন, তাকে আইনের আওতায় আনতে বদ্ধপরিকর টিম কুড়িগ্রাম জেলা পুলিশ।