ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন মাননীয় প্রধানমন্ত্রী

গত ১৪ বছরে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে, তা বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমি আশা করি গত ১৪ বছরে বাংলাদেশে যে ব্যাপক পরিবর্তন হয়েছে, জনগণ সেদিকে একটু বিশেষভাবে মনোযোগ দেবেন। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে রমনা পার্কের অবকাঠামোগত উন্নয়ন, রমনা লেকসহ সার্বিক সৌন্দর্য বৃদ্ধিকরণ এবং মধ্যম আয়ের লোকদের জন্য মিরপুরে ১০৪০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণসহ ১১টি প্রকল্পের উদ্বোধনকালে মাননীয় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। খবর জাগো নিউজের।

রমনার বটমূলে এই অনুষ্ঠান হয়। এটির আয়োজন করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। মাননীয় প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রী বলেন, জনগণ ২০১৪ এবং ২০১৮ সালে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় বসিয়েছে, তারা এটা করেছে শুধু এ কারণেই যে, আমরা দেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। কাজেই দেশ ও দেশের জনগণের জন্য আমাদের একটা দায়িত্ব আছে। আমরা সেই দায়িত্ববোধ থেকেই দেশ চালিয়ে যাচ্ছি।

এদিন মাননীয় প্রধানমন্ত্রী রমনা পার্কের অবকাঠামোগত উন্নয়ন, রমনা লেকসহ সার্বিক সৌন্দর্য বৃদ্ধিকরণ এবং মধ্যম আয়ের লোকদের জন্য মিরপুরে ১০৪০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণসহ ১১টি প্রকল্প উদ্বোধন করেন। রমনার বটমূলে এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে সরকারপ্রধান বলেন, ডিজিটাল বাংলাদেশ আমরা গড়ে তুলেছি। এখন আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলা। আমরা ই-গভর্ন্যান্স চালু করব, স্মার্ট জনগোষ্ঠী, স্মার্ট অর্থনীতি এবং স্বাস্থ্য, শিক্ষা প্রতিটি ক্ষেত্রেই আমরা ডিজিটাল ডিভাইস ব্যবহার নিশ্চিত করব।

দেশের মানুষের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, এটা করা সম্ভব হয়েছে এ কারণেই যে, দেশে জনপ্রতিনিধিত্বশীল সরকার ক্ষমতায় আছে।

বাংলাদেশে শুধু আর্থসামাজিক উন্নয়নই নয়, প্রাকৃতিক পরিবেশ রক্ষায়ও আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে বলে জানান মাননীয় প্রধানমন্ত্রী।

তিনি আরও জানান, চতুর্থ শিল্পবিপ্লবের সঙ্গে তাল মেলাতে সক্ষম দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে বর্তমান সরকার প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।

শেখ হাসিনা বলেন, প্রত্যেক নাগরিকের সুযোগ-সুবিধা নিশ্চিত করার পাশাপাশি তাদের মৌলিক চাহিদাগুলো যাতে পূরণ হয়, তার নিশ্চয়তা রেখেই সরকার প্রকল্প গ্রহণ করে। একই সঙ্গে সেগুলো সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে মানুষের জীবনে যাতে একটা স্বাচ্ছন্দ্য বোধ আসে, তার ব্যবস্থাও করে সরকার।