ডিবি পুলিশের হেফাজতে চোর চক্রের গ্রেপ্তার ৩ সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোরের চাঁচড়া এলাকায় পবিত্র শবে কদরের রাতে একজন আইনজীবীর বাড়িতে চুরির ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ। জব্দ করেছে চোরাই স্বর্ণালংকার, নগদ টাকা, ডলার ও ঘর ভাঙার সরঞ্জাম।

যশোর কোতোয়ালি মডেল থানাধীন ডালমিল চাঁচড়া এলাকার বাসিন্দা আইনজীবী এসএম নাসির আলম গত ১৮ এপ্রিল ঈদের ছুটিতে গ্রামের মেহেরপুর জেলার আমঝুপিতে বেড়াতে যান। ঈদের পরে২৪ এপ্রিল সকাল ৯টার সময় তার ভাড়া বাসায় ফিরে দেখতে পান, ঘরের জিনিসপত্র এলোমেলো, রান্নাঘরের এক্সোস্ট ফ্যান ভাঙা, আলমারী ভেঙে স্বর্ণালংকার, নগদ টাকা ও ৭০০ মার্কিন ডলারসহ মোট ৫ লাখ ৯৮ হাজার ৬১২ টাকা অজ্ঞাতনামা চোর বা চোরেরা চুরি করে নিয়ে গেছে।

এই ঘটনায় অ্যাডভোকেট নাসির আলম বাদী হয়ে এজাহার দায়ের করলে কোতোয়ালি মডেল থানা তা মামলা হিসেবে নথিভুক্ত করে।

ঘটনাটি চাঞ্চল্যকর হওয়ায় জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নির্দেশে জেলা ডিবির অফিসার ইনচার্জ রুপন কুমার সরকারের তত্ত্বাবধানে মাঠে নামে ডিবির এলআইসি টিম। এলআইসি টিমের কনস্টেবল আব্দুল বাতেনের দূরদর্শিতায় চোরচক্রকে শনাক্ত করে এসআই শফি আহমেদ রিয়েরের নেতৃত্বে একটি চৌকস টিম।

৪ মে বিকালে কোতোয়ালি মডেল থানাধীন এলাকার সোনালী ব্যাংকের সামনে ডলার এক্সচেঞ্জ করতে আসলে চোর চক্রের ২ সদস্য ইশারত সর্দার ও জহিরুল ইসলাম তানভীরকে আটক করে ৭টি ১০০ মার্কিন ডলার জব্দ করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে, কুখ্যাত সিধেঁল চোর স্পাইডারম্যান খ্যাত বাপ্পি মোল্লাকে আটক করে তার দখল থেকে নগদ টাকা ও স্বর্ণের আংটি উদ্ধার করা হয়। এরপর গ্রেপ্তার ইশারত ও তানভীরের বাসা থেকে চোরাই স্বর্ণালংকার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও পিসি/পিআর যাচাইয়ে জানা যায়, গ্রেপ্তার আসামিরা সংঘবদ্ধ সিধেঁল চোর চক্রের সদস্য। তারা যশোর শহর ও শহরতলীর বিভিন্ন বাসার এক্সোস্ট ফ্যান ভেঙে রাতের আধারে ঘরে প্রবেশ করে চুরি করে। গ্রেপ্তার চোর বাপ্পি মোল্লার বিরুদ্ধে ৭টি সিধেঁল চুরি মামলা রয়েছে।