আইজিপির সঙ্গে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাতের কিছু মুহূর্ত। কোলাজ: পুলিশ নিউজ

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএমের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেছেন ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্ট ও অলিম্পিক অ্যাসোসিয়েশন অব এশিয়ার ডিরেক্টর বিনোদ কুমার তিওয়ারি।

পুলিশ হেডকোয়ার্টার্সে বৃহস্পতিবার বিকেলে আইজিপির সঙ্গে সাক্ষাৎ করতে আসেন বিনোদ।

সাক্ষাতের সময় বাংলাদেশে কাবাডি খেলার মান উন্নয়ন এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

সাক্ষাৎকালে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি বাংলাদেশ যুব কাবাডি প্রতিযোগিতায় যেসব কাবাডি খেলোয়াড় অংশগ্রহণ করেছেন, তাদের প্রশিক্ষণ সম্পর্কে অবহিত করেন।

তিনি বলেন, বাছাইকৃত নারী কাবাডি খেলোয়াড়দের নিয়ে করপোরেট নারী কাবাডি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এসব প্রতিযোগিতার মূল লক্ষ্য হলো খেলোয়াড়দের আরও অধিক ম্যাচ খেলার সক্ষমতা তৈরি করা এবং এশিয়ান গেমসের জন্য তাঁদের প্রস্তুত করা।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেন, ‘বর্তমানে তিনজন ভারতীয় কোচ আমাদের কাবাডি খেলোয়াড়দের মানোন্নয়নে কাজ করছে।’

তিনি আগামী ১৩ মার্চ বাংলাদেশে অনুষ্ঠেয় বঙ্গবন্ধু কাবাডি টুর্নামেন্টে উপস্থিত থেকে টুর্নামেন্ট উপভোগ করার জন্য বিনোদ কুমার তিওয়ারিকে আমন্ত্রণ জানান। মনোজ আমন্ত্রণ গ্রহণ করেন এবং টুর্নামেন্ট চলাকালে উপস্থিত থাকবেন বলে সম্মতি জানান।

বিনোদ কুমার তিওয়ারি অলিম্পিক অ্যাসোসিয়েশন অব এশিয়ার পক্ষ থেকে গুয়াংজোতে অনুষ্ঠেয় এশিয়ান গেমস উপভোগ করার জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতিকে আমন্ত্রণ জানান।

ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্ট বাংলাদেশে বিচ কাবাডি আয়োজনের প্রস্তাব দেন। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি এ প্রস্তাব গ্রহণ করেন।

সাক্ষাৎকালে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার), যুগ্ম সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।