আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য সাব্বির আহম্মেদ। ছবি : বাংলাদেশ পুলিশ

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের অভিযানে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর বাড্ডা থানাধীন জোড়াখাম্বা পূর্ব বাড্ডার সেকান্দারবাগ এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

আসামির নাম সাব্বির আহম্মেদ ওরফে সাব্বির ওসমানি ওরফে আহমেদ ওসমানি (২০)। তাঁর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদর থানাধীন রামরাইল ইউনিয়নে।

এ সময় তাঁর কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি স্মার্টফোন, একটি বাটন মোবাইল ফোন, চারটি সিম কার্ড, একটি পেনড্রাইভ এবং ১১টি উগ্রবাদী বই জব্দ করা হয়।

অ্যান্টি টেররিজম ইউনিট জানায়, আসামি সাব্বির সামাজিক যোগাযোগমাধ্যমে উদ্বুদ্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিমের কার্যক্রমের সঙ্গে জড়িয়ে পড়েন। আসামির ফেসবুক আইডি পর্যালোচনা করে দেখা যায়, উগ্রবাদী মতবাদসংক্রান্ত বিভিন্ন পোস্ট দেওয়ার পাশাপাশি আনসারুল্লাহ বাংলা টিমের কার্যক্রম পরিচালনা ও জঙ্গিবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করতেন।

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যপদ গ্রহণ, সমর্থন এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানায় পুলিশ।