নোয়াখালীর কবিরহাটে ডিবির হাতে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীতে অস্ত্র ও গুলি দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে জেলা গোয়েন্দা পুলিশের বিচক্ষণতায় একজন গ্রেপ্তার হয়েছে। কবিরহাট থানা এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম আবুল হায়াৎ ওরফে রনি (২৩)।

জেলা পুলিশ জানায়, ১৬ সেপ্টেম্বর (শুক্রবার) ডিবি পুলিশকে আবুল হায়াৎ নামের এক ব্যক্তি তথ্য দেন যে কবিরহাট থানার মাদলা গ্রামে আব্দুল রহিমের ঘরে অস্ত্র ও গুলি রয়েছে। ওই তথ্যের ভিত্তিতে ডিবির একটি দল ঘটনাস্থলে যায়। তবে সেখানকার পারিপার্শ্বিকতায় তথ্যদাতার তথ্যের ওপর সন্দেহ জন্মায় ডিবির। তাৎক্ষণিক আবুল হায়াতকে আটক করে অভিযান শুরু করে ডিবি এবং তথ্যদাতার দেখানো জায়গা থেকে একটি দেশীয় পাইপগান ও দুটি গুলি জব্দ করা হয়।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা জানান, আবুল হায়াতের সঙ্গে আব্দুল রহিমের সঙ্গে জায়গা-জমিসংক্রান্তে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। ওই বিরোধের জেরে তাদের মধ্যে একাধিক মামলা মোকদ্দমা চলমান। এই বিরোধের জেরেই অস্ত্র ও গুলি দিয়ে আব্দুল রহিমকে ফাঁসাতে চেয়েছিলেন আবুল হায়াৎ। এরপর তাঁকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি স্বীকার করেন, পূর্ববিরোধের জেরে তিনি রহিমকে ফাঁসাতে রহিম ও তাঁর পরিবারের অজ্ঞাতসারে ঘটনাস্থলে অস্ত্র ও গুলি রেখে যায়। এ ঘটনায় কবিরহাট থানায় ১৭ সেপ্টেম্বর (শনিবার) আবুল হায়াতের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে।