পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ)’–এর ফেইসবুক পেইজ।

হয়রানির শিকার হয়ে রাজশাহীর এক নারী বাংলাদেশ পুলিশের ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ)’-এর ফেসবুক পেজে অভিযোগ করেছিলেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৫ সেপ্টেম্বর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) চন্দ্রিমা থানা-পুলিশ।

গ্রেপ্তার ওই ব্যক্তির নাম মো. নিয়ামুল হোসেন (২৪)।

সংশ্লিষ্ট সূত্র বলেছে, ভুক্তভোগী ওই নারী ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ)’-এর ফেসবুক পেজে গত ২৭ আগস্ট অভিযোগ করেন যে গোপনে ধারণকৃত তাঁর আপত্তিকর ছবি দেখিয়ে একটি ফেসবুক আইডি থেকে তাঁকে হয়রানি করা হচ্ছে। ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই আইডি থেকে তাঁর কাছে টাকা দাবি করা হয়েছে এবং বিভিন্ন হুমকি-ধমকি দেওয়া হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই নারীর দেওয়া তথ্যপ্রমাণ পর্যালোচনা করে পুলিশ। এরপর ওই নারী চন্দ্রিমা থানায় মামলা করেন। ওই মামলায় চন্দ্রিমা থানা এলাকা থেকে নিয়ামুলকে ১৫ সেপ্টেম্বর দুপুরে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, অনলাইনে নারীর নিরাপত্তা নিশ্চিতে গত বছরের ১৬ নভেম্বর যাত্রা শুরু করে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন। এর উদ্বোধন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। ৩ সেপ্টেম্বর ফেসবুক পেজটি ভেরিফায়েড হয়। ১ সেপ্টেম্বর ২০২১ তারিখে ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ পেজের পরিচালনাকারী পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখার সার্বিক প্রতিবেদন থেকে জানা যায়, উদ্বোধনের পর থেকে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেনের ফেসবুক পেজে ১৪ হাজার ৬২৩টি মেসেজ, হটলাইন নম্বরে ২২ হাজার ৮৬৮টি ফোনকল ও ইমেইলে ৩২৯টি অভিযোগ এসেছে। গত ৩১ আগস্ট পর্যন্ত তালিকাভুক্ত মোট সেবাপ্রত্যাশীর সংখ্যা ছিল ১৪ হাজার ৬২৩ জন।

আরও পড়ুন:-
ভেরিফায়েড হলো পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন ফেসবুক পেজ