প্রতীকী ছবি

চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে চট্টগ্রামে সেকান্দর আলী (৫৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১ সেপ্টেম্বর (বুধবার) দিবাগত রাতে চট্টগ্রাম নগরের একটি এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সেকান্দার আলীর বাড়ি চট্টগ্রামের চান্দগাঁও থানায়।

মামলার এজাহারের বরাত দিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানা–পুলিশ জানায়, চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দীন বাজার এলাকার চা-দোকানি মো. আবুল কাশেমের (৬৯) দোকানে প্রায়ই আসা–যাওয়া করতেন মো. নূর মোহাম্মদ ও সেকান্দার আলী। সেকান্দার আলীকে চট্টগ্রাম বন্দরের সচিব বলে পরিচয় করিয়ে দিয়েছিলেন নূর মোহাম্মদ।

পুলিশ আরও জানায়, সেকান্দার আলীর কাছে একপর্যায়ে আবুল কাশেম তাঁর ছেলেকে চাকরি দেওয়ার অনুরোধ করেন। পরে চাকরি দেওয়ার নামে আবুল কাশেমের কাছে ১৫ লাখ টাকা দাবি করেন সেকান্দার আলী ও নূর মোহাম্মদ। গত বছরের ২৫ ফেব্রুয়ারি তাঁদের ১৫ লাখ টাকা দেন আবুল কাশেম। কিন্তু এরপর সেকান্দার আলী ও নূর মোহাম্মদ গা ঢাকা দেন। তাঁদের দেওয়া মুঠোফোন নম্বরে কল করে তা বন্ধ পাওয়া যায়। পরে কোতোয়ালি থানায় মামলা করেন আবুল কাশেম।

এরপর ১ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চান্দগাঁও থানাধীন চান্দগাঁও আবাসিক বি-ব্লকসংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে সেকান্দার আলীকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা–পুলিশের একটি দল। জিজ্ঞাসাবাদে তিনি অর্থ আত্মসাতের কথা স্বীকার করেছেন।