চট্টগ্রামে চুরির অভিযোগে ৬ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: পুলিশ নিউজ

চট্টগ্রাম নগরীতে ক্রেতার বেশে একটি দোকানে ঢুকে ২ লাখ ৪০ হাজার টাকা চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় আসামিদের কাছ থেকে ১০ হাজার ৭০০ টাকা, দুটি এলইডি টিভি, দুটি মোবাইল ও একটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত থেকে রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) আকবর শাহ্‌ থানার একটি দল।

আসামিরা হলেন মোহাম্মদ আলমগীর (২৭), মো. মনজুর আলম (২৫), মোহাম্মদ লিটন (২৬), মো. শওকত (২৬), মো. আব্দুস শুকুর মানিক (২৬) ও মো. ছগির (৫২)।

পুলিশ জানায়, গত ১৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে নগরীর আকবর শাহ্‌ থানার পশ্চিম ফিরোজশাহ এলাকায় নিজের দোকান খুলছিলেন একরামুল করিম নামের এক ব্যক্তি। এ সময় ক্রেতার বেশে তাঁর দোকানে চারজন লোক আসেন। তাঁদের মধ্যে দুজন খেলনা কেনার অজুহাতে দোকানিকে ব্যস্ত রাখেন, অপর একজন দোকানির পেছনে রাখা ছোট ব্যাগ নিয়ে যান। ব্যাগের ভেতরে ২ লাখ ৪০ হাজার টাকা, একটি চেক বই ও কিছু কাগজপত্র ছিল।

এর জেরে ভুক্তভোগী আকবর শাহ্ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন। অভিযোগ পেয়ে তদন্তে নামে আকবর শাহ্‌ থানার একটি দল। পরে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।