৩০ হাজার টাকায় বিক্রি হওয়া এক শিশুকে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিল পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে ঢাকার দোহার থেকে উদ্ধারের পর গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) ইয়াসিন আরাফাত ওই শিশুকে তার মা-বাবার কোলে তুলে দেন। এ সময় সন্তানকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন শিশুটির মা। খবর জাগো নিউজের।

গাজীপুর মহানগরের উপ-পুলিশ কমিশনার মাহবুব উজ জামান জানান, দোহারে শিশুটিকে কিনে নেওয়া নিঃসন্তান দম্পতির বাসা থেকে উদ্ধার করা হয়। এর আগে মঙ্গলবার বাবা-মা অভাবের কারণে শিশু হোসেনকে মাত্র ৩০ হাজার টাকায় বিক্রি করেন। এরপর থেকে মুষড়ে পড়েন তাঁরা। বিষয়টি প্রতিবেশীরা ৯৯৯ নম্বরে জানালে পুলিশ শিশুটিকে উদ্ধারে তৎপর হয়। একপর্যায়ে বৃহস্পতিবার সকালে শিশুটি উদ্ধার করা হয়। এ ছাড়া শিশুর বাবার জন্য চাকরির ব্যবস্থা করা হয়েছে।

শিশুটির মা হনুফা জানান, চিকিৎসা খরচ ও ঋণের টাকা জোগাতে ৪৭ দিন বয়সী শিশু হোসেনকে দোহারের নিঃসন্তান এক দম্পতির কাছে ৩০ হাজার টাকায় বিক্রি করি। এরপর সারা রাত ঘুমাতে পারিনি। বুকের মানিককে নেওয়ার জন্য তাঁরা এক লাখ টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু আমার ঋণ ৩০ হাজার টাকা হওয়ায় আমি ও আমার স্বামী ৩০ হাজার টাকায় বিক্রির সিদ্ধান্ত নিই।

এদিকে শিশুটির বাবা-মায়ের অভাব দূর করতে এগিয়ে এসেছেন বিত্তবানেরা। তার বাবাকে এরই মধ্যে ১৫ হাজার টাকা বেতনে চাকরি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন হক গ্রুপের সহকারী ব্যবস্থাপক হযরত আলী এহসান।