অবশেষে দেশে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল-ডেভিড ওয়ার্নাররা। বাংলাদেশ সময় সোমবার সকালে তারা সিডনি বিমান বন্দরে পৌঁছেছেন। তাদেরকে অবশ্য কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরপর নিজ নিজ বাড়ি ফেরার সুযোগ পাবেন অজি ক্রিকেটাররা।

সোমবার বিসিসিআই-এর চাটার্ড বিমানে করে দেশে ফিরলেন আইপিএল ফেরৎ ৩৮ জন অস্ট্রেলিয়ান। সেখানে ক্রিকেটার ছাড়াও, কোচ, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসিয়াল, ধারাভাষ্যকর প্রত্যেকেই রয়েছেন।

করোনায় আক্রান্ত হওয়ায় চেন্নাই সুপার কিংস ব্যাটিং কোচ মাইক হাসিকে চেন্নাইয়ে থেকে যেতে হয়েছিল। মাইক হাসি ম্যাক্সওয়েল-ওয়ার্নারদের সাথে দেশে না ফিরলেও তিনি অন্য বিমানে দোহা হয়ে ফিরছেন। হাসির করোনা রিপোর্ট বৃহস্পতিবার রাতে নেগেটিভ আসে। তার পর থেকেই তাকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়।

করোনায় আইপিএল স্থগিত হওয়ার পর অন্যান্য বিদেশি খেলোয়াড়রা নিজ বাড়ি ফিরলেও অজিরা আটকে পড়েছিলেন। কারণ করোনার কারনে অস্ট্রেলিয়ান সরকার ভারত থেকে বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। তার মধ্যে আবার মাইক হাসিও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

করোনা অতিমারীতে আইপিএল স্থগিত হওয়ায় বাকি অস্ট্রেলিয়ানরা ভারতে থেকে মালদ্বীপে উড়ে গিয়েছিলেন। সেখানে কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে সোমবার তারা দেশে ফিরেছেন। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ার কারণে একমাত্র মাইক হাসিকেই ভারতে থেকে যেতে হয়েছিল। তবে শেষ পর্যন্ত তিনিও বাড়ি ফিরছেন।