রাজারহাট থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৩ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামের রাজারহাটে অপহরণ মামলায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। সোমবার (১৬ অক্টোবর) কুড়িগ্রাম সদরের হাসপাতাল পাড়া এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ৩ ব্যক্তি হলেন কুড়িগ্রাম সদরের কৃষ্ণপুর তালতলা গ্রামের সোহেল রানা (২২), হাসপাতাল পাড়ার মমিনুল ইসলাম (১৯) ও দক্ষিণ হাসপাতাল পাড়ার ফেরদৌস প্রান্ত (১৯)।

জানা যায়, কুড়িগ্রামের রাজারহাটের ছিনাইহাট পালপাড়া গ্রামের ছবরুল হকের ছেলে মাহমুদ উল ফেরদৌস মামুন (২৮) ৯ অক্টোবর বাসা থেকে বের হয়ে আর ফিরে না আসায় পরিবারের লোকজন দুশ্চিন্তায় পড়েন। ওই দিন সন্ধ্যায় মামুনের ব্যবহৃত মোবাইল নম্বর থেকে পরিবারের এক সদস্যকে কল করেন অপহরণকারীরা এবং মুক্তিপণ দাবি করেন। পরে ভিকটিমের পিতা ও তাঁর পরিবারের লোকজন রাজারহাট থানায় ১১ অক্টোবর সাধারণ ডায়েরি করেন। প্রথম দিকে ভিকটিমের পরিবারের কাছে এটি সাজানো ঘটনা মনে হলে তাঁরা কয়েক দিন অপেক্ষা করার পর গত সোমবার রাজারহাট থানায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে অপহরণ মামলা করেন।

রাজারহাট থানায় ১১ অক্টোবর নিখোঁজ জিডি হওয়ার সাথে সাথেই তাৎক্ষণিকভাবে থানার একটি টিম অনুসন্ধান শুরু করে। ভিকটিমের বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেওয়াসহ বিভিন্ন গোপন তথ্য সংগ্রহের মাধ্যমে অপহরণের সাথে জড়িতদের অবস্থান নিশ্চিত করে সোমবার অপহরণে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন বলেন, এ বিষয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে। ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত থাকলে তাদের দ্রুতই আইনের আওতায় আনা হবে।