গাজীপুরে এক ব্যক্তিকে অপহরণের পর মুক্তিপণ দাবির ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে অপহরণের শিকার ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার পাঁচজন হলেন মো. আফজাল হোসেন (৪৩),মো. সোহেল রানা (২২),মো. আছাদুল ইসলাম(৩০), মকবুল হসেম রনি(২৯) ও মো. বাবু হোসেন(২০)। অপহরণের পর পুলিশের অভিযানে উদ্ধার ব্যক্তির নাম রহিম বাদশা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) ২৭ আগস্ট (শুক্রবার) বলেছে, জিএমপির কোনাবাড়ী থানার বিসিক এলাকার গার্মেন্টস কর্মী রহিম বাদশাকে গত ২৪ আগস্ট (বুধবার)কাজের কথা বলে ডেকে নেন তাঁর এক সময়ের সহকর্মী আফজাল হোসেন। এরপর কড্ডা ব্রিজ এলাকায় ময়লা স্তুপের পাশ থেকে রহিমকে সাদা রংয়ের হাইয়েস গাড়িতে করে অপহরণ করা হয়। পরে অপহরনকারীরা রহিমের মুঠোফোন থেকে করে এবং নির্যাতনের ভিডিও ধারণ করে পরিবারের কাছে লক্ষাধিক টাকা মুক্তিপণ দাবি করে। এরপর রহিমের স্বজনেরা তিন দফায় অপহরণকারীদের ৩০ হাজার টাকা দেয়। এ ঘটনায় কোনাবাড়ী থানায় মামলা হওয়ার ৫ ঘন্টার মধ্যে কোনাবাড়ী জোনের সহকারী পুলিশ কমিশনার সুভাশীষ ধরের নেতৃত্বে অভিযান চালিয়ে গাজীপুর ও টাঙ্গাইলের বিভিন্ন এলাকা থেকে অপহরণকারী পাঁচজনকে গ্রেপ্তার এবং রহিমকে উদ্ধার করে পুলিশ। এ সময় অপহরনের কাজে ব্যবহৃত হাইয়েস গাড়ি এবং নির্যাতনের ভিডিও ধারণে ব্যবহৃত মুঠোফোন সেটটি উদ্ধার করা হয়।