অপহরণে জড়িত সন্দেহে গ্রেপ্তার দুই অপহরণকারী। ছবি : বাংলাদেশ প্রতিদিন

কক্সবাজারের টেকনাফের জাদিমুড়া ২৭ নম্বর ক্যাম্প এলাকা থেকে অপহরণের চার দিন পর অপহৃত দুই রোহিঙ্গাকে উদ্ধার করেছেন (এপিবিএন) পুলিশ সদস্যরা। খবর বাংলাদেশ প্রতিদিনের।

গতকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে ওই ক্যাম্পের তারকাঁটার বেষ্টনীর বাইরে পাহাড়ের পাদদেশ থেকে তাঁদের উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে অপহরণকারী দুজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন হ্নীলা দমদমিয়া এলাকার আবদুল্লাহ (৩০) ও একই এলাকার রুবেল (২২)।

আর উদ্ধার হওয়া অপহৃতরা হলেন ওই ক্যাম্পের বাসিন্দা রশিদ আহমদের ছেলে মৌলভী ছালে আহমদ (৩৭) ও একই ব্লকের সিদ্দিকের ছেলে আব্দুস সালাম (৪৫)।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত সোমবার (২০ ডিসেম্বর) রাতে জাদিমুড়া ২৭ নম্বর ক্যাম্পের বাসিন্দা রশিদ আহমদের ছেলে মৌলভী ছালে আহমদ ও সিদ্দিকের ছেলে আব্দুস সালামকে দুষ্কৃতকারীরা অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায়। বিষয়টি তাঁদের স্বজনেরা এপিবিএনকে অবহিত করেন। ঘটনার পর থেকে জাদিমুড়া ক্যাম্পের দায়িত্বরত এপিবিএন পুলিশের একটি দল বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।

তিনি আরও বলেন, অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করা হয় এবং ভিকটিমদের উদ্ধারে অভিযান অব্যাহত রাখা হয়। পরে ক্যাম্পের তারকাঁটার বেষ্টনীর বাইরে পাহাড়ের পাদদেশ থেকে অপহৃতদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রোহিঙ্গা ও গ্রেপ্তারকৃত দুজনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।