হবিগঞ্জে তরুণী অপহরণের ঘটনায় পুলিশের অভিযানে গ্রেপ্তার তিন আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

হবিগঞ্জে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে এক তরুণীকে অপহরণ করেছিল দুর্বৃত্তরা। তবে হবিগঞ্জের মাধবপুর থানা-পুলিশের তৎপরতায় এক দিনের মধ্যে ওই তরুণীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অপহরণের ঘটনায় তিনজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

গ্রেপ্তার তিন আসামির নাম মো. নাজমুল হোসেন (২৬), শাহিন মিয়া (২৫) ও মো. একলাছ মিয়া (২৬)। এর মধ্যে নাজমুল ও শাহিনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। আর একলাছের বাড়ি হবিগঞ্জে।

জেলা পুলিশ জানায়, ২৬ আগস্ট (শুক্রবার) বিকেল ৫টার দিকে ভুক্তভোগী তরুণীকে (২২) মাধবপুর থানার হরষপুর রেলস্টেশন বাজার এলাকা থেকে অপহরণ করে নাজমুল, শাহিন, একলাছ এবং অজ্ঞাতনামা আরও একজন। তারা ওই তরুণীর চোখেমুখে কাপড় দিয়ে পেঁচিয়ে একটি গাড়িতে উঠিয়ে অজ্ঞাত জায়গায় নিয়ে যায়। এরপর তরুণীকে তার বাড়িতে যোগাযোগ করে সাত লাখ টাকা মুক্তিপণ দিতে বলে। এ সময় তাকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুমেরও হুমকি দেওয়া হয়। ভুক্তভোগী তরুণী ভয়ে তার বাড়িতে ফোন করে মুক্তিপণের টাকা দিতে বলে। এরপর তরুণীর বাবা মাধবপুর থানা-পুলিশের কাছে বিষয়টি জানান।

অভিযোগ পেয়েই কাজ শুরু করে মাধবপুর থানা-পুলিশ। তথ্যপ্রযুক্তির সহায়তায় তারা ভুক্তভোগী তরুণীর অবস্থান সম্পর্কে তথ্য সংগ্রহ করে। এরপর ২৭ আগস্ট (শনিবার) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হবিগঞ্জের চুনারুঘাট চা-বাগান এলাকায় অভিযান চালিয়ে ওই তরুণীকে উদ্ধার এবং তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় পরদিন ২৮ আগস্ট (রোববার) ওই তিন আসামির বিরুদ্ধে মাধবপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।