পুলিশসহ বিভিন্ন বাহিনী, সরকারি, আধা সরকারি সংস্থা, বেসরকারি সংস্থার স্টিকার ব্যবহার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে যাতে কেউ অপরাধ করতে না পারে, এ জন্য অপরাধ প্রতিরোধে অবৈধ স্টিকারযুক্ত গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে ডিএমপির ট্রাফিক-ওয়ারী বিভাগ। খবর ডিএমপি নিউজের।

গত রোববার (২৮ এপ্রিল) মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অপরাধ প্রতিরোধে ক্রাইম ও ট্রাফিক বিভাগকে স্টিকারযুক্ত গাড়ি যাচাই করার নির্দেশ দেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার।

সেই নির্দেশনা অনুযায়ী আজ বুধবার সকালে ট্রাফিক-ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. মোস্তাইন বিল্লাহ্ ফেরদৌসের নেতৃত্বে একটি টিম চিটাগাং রোডে মাতুয়াইল ইউলুপের কাছে অভিযান পরিচালনা করে।

অভিযানে মোট ১২টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। এগুলোর মধ্যে রয়েছে পুলিশ, জাতীয় রাজস্ব বোর্ড, ধর্ম মন্ত্রণালয়, সাংবাদিক, আইনজীবী এবং চিকিৎসকের স্টিকার ব্যবহারকারী গাড়ি। ট্রাফিক স্পেশাল টিমের সদস্যরা পরবর্তী সময়ে গাড়ি থেকে স্টিকার খুলে গাড়িগুলোর বিরুদ্ধে মামলা করেন।

এ বিষয়ে ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম ডিএমপি নিউজকে জানান, গাড়িগুলোতে যে স্টিকার ব্যবহার করছে, সেই স্টিকারের পদধারী ব্যক্তি যদি গাড়িতে উপস্থিত না থাকেন অথবা উপস্থিত থেকে যদি আইডি কার্ড দেখাতে ব্যর্থ হন, সে ক্ষেত্রে আমরা ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, মিথ্যা স্টিকার ব্যবহার করে কেউ যাতে আইন প্রয়োগে কোনো রূপ প্রভাব না দেখাতে পারে এবং ফৌজদারি অপরাধ করতে না পারে, সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে ট্রাফিক ওয়ারী বিভাগ। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।