পুলিশের সেবা জনগণের কাছে পৌঁছে দিতে ‘বিট পুলিশিং পক্ষ’ পালন করছে আরএমপি। ছবি : বাংলাদেশ পুলিশ

পুলিশের সেবা জনগণের কাছে পৌঁছে দিতে জনগণের সম্পৃক্ততা ও সচেতনতা বৃদ্ধি এবং অপরাধ নিয়ন্ত্রণে ‘বিট পুলিশিং পক্ষ’ পালন করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। খবর আরএমপি নিউজের।

আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের নির্দেশনায় ১৭ ও ১৮ ফেব্রুয়ারি ১২টি থানার বিভিন্ন বিটের বিট অফিসার পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দিতে ‘বিট পুলিশিং পক্ষ’ পালন উপলক্ষে উঠান বৈঠক, শিক্ষাপ্রতিষ্ঠানে মতবিনিময় করেছে। উঠান বৈঠক ও মতবিনিময় সভায় সহকারী পুলিশ কমিশনারসহ থানা অফিসার ইনচার্জ, শিক্ষক, স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় আরএমপির কর্মকর্তারাসহ বিট অফিসাররা সামাজিক অপরাধ সম্পর্কে মানুষকে সচেতনের পাশাপাশি মাদক, জুয়ার বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স নীতি সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করছেন। পাশাপাশি ইভ টিজিং ও উগ্রবাদের কুফল নিয়েও আলোচনা করছেন। এ ছাড়া ভাড়াটে তথ্য ফরম বিতরণ করে ভাড়াটে তথ্য সংগ্রহ করছেন।

কর্ণহার থানার ৩ নম্বর বিট অফিসার তাদের নিজ বিট এলাকায় উঠান বৈঠক ও সভা করেন। ছবি : বাংলাদেশ পুলিশ

১৭ ফেব্রুয়ারি দামকুড়া থানার ৬ নম্বর বিট এবং রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজপাড়া থানার ৮ নম্বর বিট, চন্দ্রিমা থানার ৩ নম্বর বিট, বেলপুকুর থানার ৪ নম্বর বিট ও কর্ণহার থানার ৩ নম্বর বিট অফিসার তাদের নিজ নিজ বিট এলাকায় উঠান বৈঠক ও মতবিনিময় সভা করেছেন। ‘বিট পুলিশিং পক্ষ’ পালন চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

১২ ফেব্রুয়ারি বিট পুলিশিং সেবা জনগণের কাছে পৌঁছে দিতে ও সেবার কার্যক্রমকে গতিশীল করতে আরএমপির সব থানার বিট এলাকায় ‘বিট পুলিশিং পক্ষ’ পালন করার নির্দেশনা প্রদান করেন কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।