প্রতীকী ছবি

অন্তঃসত্ত্বা নারী ও দুগ্ধদানকারী মায়েদের করোনাভাইরাসের টিকা নিতে এসএমএসের জন্য অপেক্ষা করতে হবে না। টিকার জন্য নিবন্ধনের পর যেকোনো সময় টিকাকেন্দ্রে গিয়ে তাঁরা টিকা নিতে পারবেন। খবর প্রথম আলোর।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে ৫ সেপ্টেম্বর (রোববার) এ তথ্য জানানো হয়। বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের মাতৃ, নবজাতক ও শিশুস্বাস্থ্য কর্মসূচির পরিচালক মো. শামসুল হক বলেন, টিকা নেওয়ার ক্ষেত্রে অন্তঃসত্ত্বা নারী ও দুগ্ধদানকারী মায়েদের শারীরিক অবস্থা নিশ্চিত হতে চিকিৎসকের পরামর্শপত্র সঙ্গে নিতে হবে।

শামসুল হক বলেন, অন্তঃসত্ত্বা নারীদের টিকার জন্য নিবন্ধন করতে হবে। মুঠোফোনে এসএমএস না পেলেও যে কেন্দ্রে নিবন্ধন করেছেন, সেখানে গেলেই তাঁরা টিকা পাবেন। চিকিৎসকের পরামর্শপত্র সঙ্গে রাখতে হবে। দুগ্ধদানকারী মায়েদের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মাতৃ, নবজাতক ও শিশুস্বাস্থ্য কর্মসূচির পরিচালক আরও বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের টিকার আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজকল্যাণ অধিদপ্তরের সুবর্ণ কার্ডের মাধ্যমে যাতে টিকা নিতে পারেন, সে ব্যবস্থা করা হচ্ছে। সুবর্ণ কার্ডের নম্বরের মাধ্যমেই নিবন্ধন করা যাবে।