পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

অজ্ঞান পার্টির এক সদস্যকে গ্রেপ্তার করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কোতোয়ালি থানার সদস্যরা। এ সময় তাঁর কাছ থেকে উদ্ধার করা হয় স্বর্ণালংকার ও মোবাইল ফোন।

শুক্রবার (২৮ জুলাই) কুমিল্লার দাউদকান্দি থানা এলাকা থেকে আসামি মো. দুলালকে গ্রেপ্তার করা হয়েছে।

কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. খায়রুল বাসার সাজিদ জানান, ভুক্তভোগী লালদিঘির পশ্চিম পাড়ের গণশৌচাগারে ক্যাশিয়ার হিসেবে কর্মরত। গত ২০ জুলাই সকালে ৬০ বছর বয়সী এক ব্যক্তির সঙ্গে তাঁর পরিচয় হয়। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছেলেকে দেখতে এসেছেন বলে জানান তিনি। এ সময় ভুক্তভোগীর ফোন নম্বর নেন তিনি।

এই পুলিশ কর্মকর্তা জানান, পরের দিন দুপুরে ভুক্তভোগীকে নাশতা খাওয়ানোর কথা বলে বাইরে নিয়ে যান আসামি। আসামির দেওয়া সন্দেশ খাওয়ার একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়েন ভুক্তভোগী। জ্ঞান ফেরার পর দেখতে পান, তাঁর কাছে থাকা স্বর্ণের চেইন, কানের দুল, হাতের আংটি ও মোবাইল ফোন নেই। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা করেন ভুক্তভোগী। মামলাটি তদন্তের একপর্যায়ে আসামি দুলালের অবস্থান শনাক্ত করা হয়। পরে কুমিল্লার দাউদকান্দি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামি জানান, দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে মানুষকে কৌশলে চেতনানাশক মিশ্রিত খাবার খাইয়ে মালপত্র চুরি করে আসছিলেন।