গোলের পর ডেনমার্কের খেলোয়াড়দের উল্লাস

দুর্দান্ত ডেনমার্ক! বাছাইপর্বে কোনো ম্যাচ হারেনি। এমনকি একটি গোলও হজম করেনি। টানা আট ম্যাচ জিতে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে তারা। অষ্টম ম্যাচে গত রাতে অস্ট্রিয়াকে হারিয়েছে ডেনমার্ক। খবর প্রথম আলোর।
আতালান্তার উইংব্যাক জোয়াকিম মেয়লের ৫৩ মিনিটের গোলে অস্ট্রিয়াকে ১-০ গোলে হারিয়েছে ডেনমার্ক।
খবরটা শুনে নিশ্চিতভাবেই সবচেয়ে খুশি হবেন ক্রিস্টিয়ান এরিকসেন!

কয়েক দিন আগেও ডেনমার্কের সবচেয়ে বড় তারকা এরিকসেনই ছিলেন। দেশটার ফুটবলের সব আশা-ভরসা আবর্তিত হতো তাঁকে ঘিরেই। কিন্তু গত ইউরোতে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের প্রথম ম্যাচে তিনি হৃদ্রোগে আক্রান্ত হওয়ায় সবকিছুই হয়ে গেছে এলোমেলো। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফিরে এরিকসেন এখন সুস্থ হলেও আছেন মাঠের বাইরে। কবে, আদৌ ফিরবেন কি না, কিছুই নিশ্চিত নয়।

এরিকসেনের এই ঘটনার পর ডেনমার্ক যেন দলগতভাবে আরও বেশি শক্তিশালী হয়েছে। এরিকসেনকে ছাড়াই উঠেছে ইউরোর সেমিতে। এবার তো বিশ্বকাপের টিকিটই নিশ্চিত করে ফেলল।
দিনের অন্যান্য ম্যাচে আজারবাইজানকে ৩-১ গোলে হারিয়েছে সার্বিয়া। জোড়া গোল করেছেন বিশ্বের বড় বড় ক্লাবের নজরে থাকা ফিওরেন্তিনার স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচ। বাকি গোলটা আয়াক্স তারকা দুসান তাদিচের। রিয়াল সোসিয়েদাদের অ্যালেক্সান্ডার আইজ্যাক ও আর বি লাইপজিগের এমিল ফোর্সবার্গের গোলে গ্রিসকে ২-০ গোলে হারিয়েছে সুইডেন। বরুসিয়া ম’গ্লাডবাখ স্ট্রাইকার ব্রিল এমবোলোর জোড়া গোলে লিথুয়ানিয়াকে ৪-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড।

তবে আটকে গেছে ইংল্যান্ড আর ইউক্রেন। দুই দলই ড্র করেছে। হাঙ্গেরির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইংল্যান্ড, ওদিকে ইউক্রেন ড্র করেছে বসনিয়ার সঙ্গে। ২৪ মিনিটে রোনাল্ড শালাইয়ের গোলে এগিয়ে যাওয়ার পরেও অগ্রগামিতা ধরে রাখতে পারেনি হাঙ্গেরি। ম্যানচেস্টার সিটির সেন্টারব্যাক জন স্টোনসের গোলে সমতা ফেরায় ইংল্যান্ড।

তবে ম্যাচ ছাপিয়ে বড় হয়ে উঠেছে পুলিশের সঙ্গে হাঙ্গেরির দর্শকদের মারামারি। ম্যাচে এক স্বেচ্ছাসেবককে বর্ণবাদী গালি দিয়ে বসেছিলেন হাঙ্গেরির এক দর্শক। তা নিয়েই কুরুক্ষেত্র বেধে যায় স্টেডিয়ামে। বেশ কয়েকজন দর্শককে গ্রেপ্তারও করেছে পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে