পুনাক নেতৃবৃন্দকে নিয়ে পুনাক ভবন চত্বরে সুপেয় পানির ব্যবস্থার উদ্বোধন করেন সংগঠনটির সভানেত্রী জীশান মীর্জা। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের জন্য কাজ করে যাচ্ছে। কখনো অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে, কখনো কর্মসংস্থানের ব্যবস্থা করে বেকারত্বের অভিশাপ ঘুচিয়ে, আবার কখনো দুস্থ অসুস্থকে চিকিৎসাসেবার ব্যবস্থা করে মানুষের পাশে থেকেছে পুনাক। তারই ধারাবাহিকতায় এবার পুনাক ভবন চত্বরে সর্বসাধারণের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।

সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে ফিতা কেটে সুপেয় পানির ব্যবস্থার উদ্বোধন করেন জীশান মীর্জা। ছবি: বাংলাদেশ পুলিশ

পুনাক ভবন চত্বরে আসা-যাওয়া করা সাধারণ মানুষের কথা বিবেচনা করে সেখানে স্থাপন করা হয়েছে পানির ফিল্টার। পুনাক সভানেত্রী জীশান মীর্জা সংগঠনের অন্যদের সঙ্গে নিয়ে ফিল্টারটি ‍উদ্বোধন করেছেন।
সুপেয় পানির ব্যবস্থার উদ্বোধনের সময় সবাই মিলে দোয়া করা হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

১৯৮৬ সালে প্রতিষ্ঠার পর থেকেই পুনাক মানবসেবায় নিয়োজিত। তারই ধারাবাহিকতায় সম্প্রতি পুনাক সভানেত্রী জীশান মীর্জা কাজের সুযোগ করে দিয়ে পাশে দাঁড়িয়েছেন যশোরের ঝিকরগাছার মেয়ে শারীরিক প্রতিবন্ধী শাহিদার। জন্ম থেকেই দুই পা ও এক হাত নেই শাহিদার। তবু তিনি স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তাঁর এই হার না মানা যুদ্ধে পুনাক সভানেত্রী যোগ করেছেন জয়ের পালক।

সুপেয় পানির ব্যবস্থার উদ্বোধনের পর সেখান থেকে পানি পান করেন পুনাক নেতৃবৃন্দ। ছবি: বাংলাদেশ পুলিশ

শুধু শাহিদাই নন, আরও অনেকের পাশে দাঁড়িয়েছে পুনাক। বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী মেয়েকে নিয়ে বরগুনার মকবুল হাওলাদারের (৭৫) ঠিকানা হয়েছিল প্রতিবেশীর গোয়ালঘরে। এই খবর জানার পর পুনাক সভানেত্রী ও বরগুনার বেতাগী মেয়র যৌথভাবে মকবুলকে একটি ঘরের ব্যবস্থা করে দিয়েছেন।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস স্টাফ কোয়ার্টারে পুনাক সভানেত্রীর উদ্যোগে শিশুরা পেয়েছে খেলার জায়গা। ‘বঙ্গবন্ধু শিশু কর্নার’ নামের ওই খেলার জায়গা জীশান মীর্জা গত ১৬ মার্চ উদ্বোধন করেন। তাঁর নজরে আসায় গত ফেব্রুয়ারিতে ধরা পড়ে ফেসবুকে শিশুর ছবি দিয়ে প্রতারণা করা একটি চক্র।

ফেব্রুয়ারির গোড়ার দিকে পুনাক পাশে দাঁড়ায় রাজশাহীর বাঘার যমজ মেধাবী মো. গোলাম সাকলাইন সাজন ও গোলাম রাব্বানী রাজনের। মাধ্যমিকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উচ্চমাধ্যমিকে রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল অ্যান্ড কলেজে ভর্তির সুযোগ পেয়েছে তারা। কিন্তু আর্থিক অনটনের কারণে তাদের পড়ালেখা হুমকিতে পড়েছিল। খবরটি জেনেই দ্রুত আর্থিক সহায়তার ব্যবস্থা করেন পুনাক সভানেত্রী।

পুনাক ভবন চত্বরে সর্বসাধারণের জন্য সুপেয় পানির ব্যবস্থা। ছবি: বাংলাদেশ পুলিশ

এভাবেই যখনই পুলিশ বাহিনীর সদস্য এবং অসুবিধায় থাকা সাধারণ মানুষের প্রয়োজনীয়তার বিষয়টি পুনাকের নজরে এসেছে, তখনই সেই মানুষের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। পুনাক চত্বরে সুপেয় পানির ব্যবস্থা তারই ধারাবাহিকতা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে