পিসিএসডব্লিউয়ে হয়রানির অভিযোগের পর সাতক্ষীরা থেকে গ্রেপ্তার যুবক। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ)-এ এক যুবকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে হয়রানির অভিযোগ করেছিলেন এক নারী। অভিযোগ পেয়েই কাজ শুরু করে পুলিশ। সাতক্ষীরার কলারোয়া থানা-পুলিশ ৫ ডিসেম্বর ওই যুবককে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃত ওই যুবকের নাম শেখ আল আমিন (২৮)। তিনি সাতক্ষীরা জেলার কলারোয়া থানার বাসিন্দা।

সাইবার জগতে হয়রানি বন্ধে এক বছরের কিছু বেশি সময় আগে কাজ শুরু করে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ)। ফেসবুকে এই পেইজে অভিযোগ করে প্রতিকার পেয়েছেন অনেকেই। গত ১৬ নভেম্বর এই পেইজটির এক বছর পূর্ণ হয়।

পুলিশ জানায়, একজন ভুক্তভোগী নারী ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’-এর ফেসবুক পেইজে সাইবার স্পেসে হয়রানি হয়েছেন বলে অভিযোগ করেছেন। অভিযোগে ওই নারী বলেন, একটি ফেসবুক আইডি ব্যবহার করে শেখ আল আমিন দীর্ঘদিন ধরে তাঁর ফেসবুক আইডিতে আপত্তিকর ভাষায় বার্তা, অশ্লীল ছবি ও ভিডিও পাঠিয়ে হয়রানি করছিলেন।

পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন-এর ফেসবুক পেইজ ওই অভিযোগ পেয়েই তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক অনুসন্ধানে অভিযোগের সত্যতাও পাওয়া যায়। এরপর ঢাকা মেট্রেপলিটন পুলিশের (ডিএমপি) দারুস সালাম থানায় ৫ ডিসেম্বর ভুক্তভোগীর করা মামলায় শেখ আল আমিনকে ওই দিনই সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে