সাবেক সেনাসদস্যকে নারী দিয়ে ফাঁসিয়ে অপহরণের পর টাকা আদায়কারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করে আরএমপির ডিবি। ছবি: আরএমপি

নারী দিয়ে ফাঁসিয়ে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত এক সেনাসদস্যকে অপহরণ, প্রাণনাশের হুমকি ও চাঁদা আদায়ের ঘটনায় প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরেএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

ওই সময় গ্রেপ্তার চারজনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৪৫ হাজার টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত ৪টি মোবাইল ফোন উদ্ধার হয়।

গ্রেপ্তার চারজন হলেন রাজশাহী মহানগরীর কাটাখালী থানার সমসাধীপুর পশ্চিম পাড়া গ্রামের সায়েম উদ্দিন শ্যাম (৩৫), বোয়ালিয়া মডেল থানার হাদির মোড় নদীর ধার এলাকার মো. পারভেজ (৩২), এয়ারপোর্ট থানার বায়া তেরিপাড়া গ্রামের রাজিয়া সুলতানা সুমা (৩০) এবং রাজপাড়া থানার বহরমপুর গ্রামের শরিফা আক্তার সাথী (২৭)।
অভিযানে ডিবি জানতে পারে, প্রতারণার শিকার ব্যক্তির নাম ইকবাল (ছদ্মনাম)। তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ল্যান্স করপোরাল। বর্তমানে একটি প্রতিষ্ঠানের ডিজিএমের গাড়িচালক।

গত ৩১ অক্টোবর নাটোর থেকে রাজশাহীর শিরোইল বাস টার্মিনালে নেমে বাড়ি যাওয়ার জন্য অটোরিকশায় ওঠেন ইকবাল। ওই সময় দুই নারী যাত্রী একই অটোরিকশায় ওঠেন। কিছুক্ষণ পর ওই যাত্রীরা ইকবালের হাতে ঠিকানা লেখা একটি চিরকুট ধরিয়ে দেন। তাঁরা রাজশাহীতে নতুন এসেছে বলে ঠিকানা অনুযায়ী তাঁদের পৌঁছে দেওয়ার অনুরোধ করেন।

ইকবাল সরল বিশ্বাসে আসামিদের কথায় রাজি হন। ঐতিহ্য চত্বর আসার পর পরিকল্পিতভাবে আরও দুই আসামী সেই অটোরিকশায় ওঠে ইকবালকে অস্ত্র দিয়ে ভয়ভীতি দেখিয়ে শরিফা আক্তার সাথীর বাড়ি নিয়ে যান। পরে শরিফার সঙ্গে জোর করে ইকবালের আপত্তিকর ছবি তোলে ওই চক্রের সদস্যরা।

পরে অপহরণকারীরা ইকবালের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ ও চাঁদা দাবি করে। টাকা না পেলে এসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দেয় তারা।

পরবর্তী সময়ে ইকবাল আসামিদের ৪৫ হাজার টাকা দেন। তবে অপহরণকারীরা ইকবালের কাছ থেকে আরও ১ লাখ টাকা দাবি করে।

এ ঘটনায় ইকবাল নিরুপায় হয়ে বিষয়টি ডিবির কাছে মৌখিকভাবে জানায়। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিবির চৌকস দল আসামিদের গ্রেপ্তারে অভিযানে নামে।

গোপন তথ্যের ভিত্তিতে আসামিদের অবস্থান নির্ণয় করে গত সোমবার রাত সাড়ে ৭টায় রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার বহরমপুর এলাকায় অভিযান চালায় ডিবি। ওই সময় চক্রের হোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে