ডিবি পরিচয়ে অটোবাইক ছিনতাইয়ের ঘটনায় মানিকগঞ্জ পুলিশের অভিযানে গ্রেপ্তার চারজন। ছবি: পুলিশ নিউজ

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে অটোবাইক ছিনতাইয়ের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে মানিকগঞ্জ জেলা পুলিশ।

সদর থানা-পুলিশের একটি দল বৃহস্পতিবার ভোরে ঢাকার আশুলিয়া এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে।

দুপুরে এক সংবাদ সম্মেলনে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা এ তথ্য জানান।
গ্রেপ্তার চারজন হলেন ঢাকার আশুলিয়া উপজেলার ধলপুর গ্রামের দ্বীন ইসলাম (২৯), শেরপুরের কাকরকান্দি গ্রামের মিজানুর রহমান রুবেল (৩০), ফরিদপুরের দরজা গ্রামের জীবন চন্দ্র মানিক (৩৫) ও যশোরের চুরামনকাটি গ্রামের শ্যামল বিশ্বাস (৪৯)।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা জানান, গত ২০ মার্চ বেলা ১১টার দিকে ছিনতাই চক্রের সদস্য মানিক পশ্চিম দাশড়া নিমতলী এলাকা থেকে রবিন নামের এক অটোচালককে মুন্নু হাসপাতালে নেওয়ার জন্য ভাড়া করেন। পথে রবিনের অটোটি গিলন্ড এলাকায় পৌঁছালে পূর্বপরিকল্পিতভাবে মানিকের অপর তিন সহযোগী একটি মাইক্রোবাস নিয়ে তাঁদের গতিরোধ করে।
ওই সময় মাইক্রোবাসে থাকা রুবেল, দ্বীন ইসলাম ও মাইক্রোবাসের চালক শ্যামল নিজেদের ডিবি পরিচয় দিয়ে রবিন ও তাঁদের সহযোগী মানিককে গাড়িতে উঠিয়ে নিয়ে যায়। পরে চক্রের আরেক সদস্য রবিনের অটোটি নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনার পর চক্রের সদস্যরা কৌশলে রবিনকে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে নামিয়ে দেয়। বুধবার ভুক্তভোগী অটোচালক সদর থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন।
ওই মামলার পরিপ্রেক্ষিতে তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের তত্ত্বাবধানে ঢাকার আশুলিয়া থেকে ছিনতাই কাজে ব্যবহৃত মাইক্রোবাসসহ চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী টাঙ্গাইলের নাগরপুর থেকে ছিনতাই হওয়া অটোবাইকটি উদ্ধার করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে