জয়দেবপুর থানা-পুলিশের হাতে গ্রেপ্তার প্রতারক চক্রের দুই সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

গাজীপুরের জয়দেবপুর থানা-পুলিশ বিশেষ অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। এ সময় তাঁদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

জয়দেবপুর থানা-পুলিশ জানায়, দেশের বিভিন্ন এলাকার ট্রান্সপোর্ট এজেন্সিগুলোর সঙ্গে চুক্তি করে এই প্রতারক চক্র কিছুদিন ভালোভাবে তাদের যানবাহনের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে মালামাল পরিবহন করে আসছিল। বিশ্বাসযোগ্যতা অর্জনের পর তারা দামি পণ্য পরিবহনের সময় সেগুলো সঠিক গন্তব্যে পৌঁছে না দিয়ে চুরি করে বিক্রি করে দিতে শুরু করে। শুধু তা-ই নয়, তাদের ব্যবহৃত কাভার্ড ভ্যানটির গায়ে নতুন রং দিয়ে নম্বর প্লেট পরিবর্তন করে ফেলছিল।

গত ৬ অক্টোবর একইভাবে চক্রটি গাজীপুরের নিউ যমুনা ট্রান্সপোর্ট এজেন্সির হয়ে কয়েক লাখ টাকার টাইলস যশোর পৌঁছে দেওয়ার কথা বলে চুরি করে। বিষয়টি জয়দেবপুর থানা-পুলিশ জানতে পেরে এ ব্যাপারে মামলা হয়। এরপর তথ্যপ্রযুক্তির সাহায্যে চক্রটির অবস্থান অনুসন্ধান শুরু হয়। পরে জয়দেবপুর থানা-পুলিশের একটি দল তিন দিনের অক্লান্ত চেষ্টায় ঝালকাঠি থেকে চক্রটির অন্যতম এক সদস্যকে এবং তুরাগ থানা এলাকা থেকে অন্য আরেক সদস্যকে গ্রেপ্তার করে। পরে তাঁদের বর্ণিত জায়গা থেকে কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়।

জয়দেবপুর থানা-পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তাঁরা জানিয়েছেন, তাঁদের আরও কয়েকজন সহযোগী রয়েছে। প্রতারক চক্রটির অন্য সদস্যদের গ্রেপ্তারে পুলিশের তদন্ত ও অভিযান চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে