বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ২৮ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার সময়সূচি ঘোষণাও করা হয়েছে। তবে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষাও ওই সময় নেওয়া হবে বলে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে। এই পরিপ্রেক্ষিতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার সূচিতে পরিবর্তন আসতে পারে।

বাংলাদেশ পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ৮ অক্টোবর জাতীয় পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ পুলিশ জানায়, ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে অনলাইনে আবেদনের শেষ সময় ৪ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। এই নিয়োগে আগামী ২৮ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন গত ১০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, আগামী ২৭ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে কোন বিষয়ের পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে, অর্থাৎ পরীক্ষার রুটিন এখনো ঘোষণা করা হয়নি।

বাংলাদেশ পুলিশের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈশ্বিক করোনা মহামারির কথা বিবেচনা করে ৪১তম বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের প্রস্তুতির সুবিধার্থে যদি বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন লিখিত পরীক্ষার সময়সূচি পরিবর্তনের কথা বিবেচনা করে, তাহলে পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে। তবে বিসিএসের লিখিত পরীক্ষার সময়ে কোনো পরিবর্তন না এলে পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হবে।

বাংলাদেশ পুলিশ আগ্রহী প্রার্থীদের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদের আবেদন ফরম পূরণের জন্য http://police.teletalk.com.bd ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দিয়েছে বিজ্ঞপ্তিতে।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে